২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:১৯:২৫ পূর্বাহ্ন


গৃহায়নের রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সস্ত্রীক কারাগারে
মঈন উদ্দীন
  • আপডেট করা হয়েছে : ১৩-০৯-২০২২
গৃহায়নের রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সস্ত্রীক কারাগারে ফাইল ফটো


জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের (এনএইচএ) রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমল কুমার কুরী ও তার স্ত্রী সোমা সাহাকে অবৈধ সম্পদ অর্জন সংক্রান্ত পৃথক দুটি দুর্নীতি মামলায় কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) অবৈধ সম্পদ অর্জনের মামলায় পরিমল কুমার কুরী ও তার স্ত্রী সোমা সাহা জামিন চেয়ে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে হাজির হন। দুপুরে শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে রাজশাহী মহানগর দায়রা জজ একেএম ফজলুল স্বামী-স্ত্রী উভয়কেই কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। দুদকের প্রসিকিউটর অ্যাডভোকেট শহীদুল ইসলাম খোকন বিষয়টি নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ৬ জুন দুর্নীতি দমন কমিশনের (দুদক) রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) আমির হোসাইন বাদী হয়ে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী পরিমল কুমার কুরীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতির মামলা দায়ের করেন। কুরীর বিরুদ্ধে ৫০ লাখ ৪৩ হাজার ৫১৬ টাকার জ্ঞাত-আয় বহির্ভূত সম্পদ অর্জনের দায়ে মামলাটি দায়ের করা হয়।

অন্যদিকে, গত ৭ জুন রাজশাহী অঞ্চল দুদকের সহকারী পরিচালক আমির হোসাইন বাদী হয়ে পরিমল কুমার কুরীর স্ত্রী সোমা সাহার বিরুদ্ধে ১ কোটি ১৯ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের বিরুদ্ধে দুর্নীতির আরেকটি মামলা দায়ের করেন।

আদালত সূত্রে জানা গেছে, মামলা দায়েরের পরপরই পরিমল কুমার কুরী ও তার স্ত্রী সোমা সাহা উচ্চ আদালত থেকে ৬ সপ্তাহের অন্তর্র্বতী জামিন লাভ করেন। জামিনের শর্তানুযায়ী নিম্ন আদালতে হাজির হওয়ার নির্দেশনা ছিল উচ্চ আদালতের। সোমবার প্রকৌশলী পরিমল কুমার কুরী ও তার স্ত্রী সোমা সাহা রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন। তবে আদালতের বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করে স্বামী ও স্ত্রীকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

দুদক সূত্রে জানা গেছে, পরিমল কুমার কুরী জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের খুলনা অঞ্চলের নির্বাহী প্রকৌশলী থাকাকালে ব্যাপক দুর্নীতি করেন। ২০২০ সালের শুরুতে পদোন্নতি পেয়ে গৃহায়ন কর্তৃপক্ষের রাজশাহী অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী হন।