২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:২৭:১৮ অপরাহ্ন


শিকাগোর সভায় 'ফোবানাদ্রোহী'দের বিরুদ্ধে নিন্দার ঝড়
মিনারা হেলেন/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ১০-০৯-২০২২
শিকাগোর সভায় 'ফোবানাদ্রোহী'দের বিরুদ্ধে নিন্দার ঝড় শিকাগোর সভায় 'ফোবানাদ্রোহী'দের বিরুদ্ধে নিন্দার ঝড়


ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোশিয়েশন্স ইন নর্থ আমেরিকা (ফোবানা)-এর বার্ষিক সাধারন সভায় 'ফোবানাদ্রোহী'দের বিরুদ্ধে নিন্দা জানিয়েছেন উপস্থিত সকল সংগঠনের নেতারা। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

স্থানীয় সময় গত রবিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে শিকাগোর পার্শ্ববর্তী স্কোকি শহরের ডাবল ট্রি হিলটন হোটেলের কনফারেন্স রুমে অনুষ্ঠিত উক্ত বার্ষিক সাধারন সভায় বিভিন্ন বক্তার মুখে বারবার 'ফোবানাদ্রোহী'দের কথা উঠে আসলে নিন্দার ঝড় উঠে।

ফোবানার বিদায়ী চেয়ারপার্সন রেহান রেজা বলেন, ফোবানার নির্বাহী কমিটিতে পদ না পেয়ে কিছু দলছুট ব্যক্তি নিজেদের স্বার্থসিদ্ধির জন্য গায়ের জোরে লস অ্যাঞ্জেলেসে ফোবানার নাম ভাঙিয়ে সাংস্কৃতিক ও দলীয় অনুষ্ঠান করেছে। এ সভায় আমরা তাদের এ ধরনের কর্মকান্ডের তীব্র নিন্দা জানাচ্ছি। এ সময় যুক্তরাষ্ট্রের ১৫টিরও বেশি অঙ্গরাজ্য থেকে প্রায় ৬০টি বাংলাদেশি সংগঠনের নেতারা একসাথে 'শেম শেম' বলে চিৎকার করে তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন।

রেহান রেজা আরও বলেন, ফোবানা একটি অরাজনৈতিক সংগঠন, অথচ পদলোভী বিদ্রোহীরা ফোবানার নাম ব্যবহার করে একটি রাজনৈতিক প্লাটফরম তৈরি করেছেন শুধুমাত্র নিজেদের স্বার্থসিদ্ধির জন্য। তারা নিজেদের ভূল বুঝতে পেরে একদিন আবারও মূল ফোবানায় ফিরে আসবে সেদিন বেশি দূরে নয়। আমরা সবার জন্য দ্বার উন্মুক্ত রেখেছি।