২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৫০:২৫ অপরাহ্ন


দিনাজপুরে সেপটিক ট্যাংকে নেমে দুই যুবকের মৃত্যু
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৭-০৯-২০২২
দিনাজপুরে সেপটিক ট্যাংকে নেমে দুই যুবকের মৃত্যু ফাইল ফটো


দিনাজপুরের চিরিরবন্দরে নির্মাণাধীন সেপটিক ট্যাংকে ভেতর থেকে রাজমিস্ত্রিকে উদ্ধার করতে গিয়ে জমে থাকা গ্যাসের বিষক্রিয়ায় সাইদুল ইসলাম (৩৫) ও আব্দুল মাবুদ (৩০) নামে দুই যুবকের মৃত্যু হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) সকালে উপজেলার ইসবপুর ইউনিয়নের নখৈর গ্রামের মহির উদ্দিন পোনাতির বাড়িতে এ ঘটনা ঘটে।

সাইদুল ইসলাম উপজেলার নখৈর বানিয়াপাড়া গ্রামের মহির উদ্দিনের ছেলে ও আব্দুল মাবুদ একই গ্রামের আবু তাহেরের ছেলে। তারা দুজনই পেশায় ভ্যানচালক।

এ ঘটনায় অসুস্থ রাজমিস্ত্রি আলতাফ হোসেনকে (৪০) আশঙ্কাজনক অবস্থায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানান, কিছুদিন আগে মহির উদ্দিন পোনাতির বাড়িতে বাথরুমের একটি নতুন সেপটিক ট্যাংক নির্মাণ করা হয়। নির্মাণকাজ শেষ হলে বাঁশের সাটারিং খুলতে সেপটিক ট্যাংকের ভেতরে ঢোকেন রাজমিস্ত্রি আলতাব। এ সময় সেপটিক ট্যাংকের বিষাক্ত গ্যাসে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। পরে নিচ থেকে তার কোনো সাড়াশব্দ না পেয়ে চিৎকার শুরু করেন তার সহযোগী।

এ সময় পাশের রাস্তা দিয়ে যাওয়া দুই ভ্যানচালক সাইদুর ও বাবুদ সেখানে ছুটে গিয়ে তাকে উদ্ধার করতে নিচে নামেন। সেপটিক ট্যাংকের ভেতরে জমে থাকা গ্যাসের বিষক্রিয়ায় তারাও জ্ঞান হারিয়ে ফেলেন। পরে স্থানীয়রা তাদের তিনজনকেই উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথে সাইদুর ও আব্দুল মাবুদ মারা যান। রাজমিস্ত্রি আলতাফকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

চিরিরবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রশিদ জানান, সেপটিক ট্যাংকের ভেতরে বিষাক্ত গ্যাসের কারণে দুজনের মৃত্যু হয়েছে। কোনো অভিযোগ না থাকায় মৃত দুই ভ্যানচালকের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।