২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৮:০০:৩১ পূর্বাহ্ন


মেট্রোরেলের ভাড়া প্রতি কিলোমিটার ৫ টাকা
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ০৬-০৯-২০২২
মেট্রোরেলের ভাড়া প্রতি কিলোমিটার ৫ টাকা মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্রের উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।


মেট্রোরেল প্রদর্শনী ও তথ্য কেন্দ্রের উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, বিজয়ের মাস ডিসেম্বরে বাংলাদেশের প্রথম মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালুর পরিকল্পনা গ্রহণ করেছে।

মেট্রোরেলের সর্বনিন্ম ভাড়া ২০ টাকা, কিলোমিটার প্রতি ৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে।  

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেল ডিপোতে মেট্রোরেল প্রদর্শনী ও তথ্যকেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী এ মন্তব্য করেন।  

তিনি বলেন, অবশিষ্ট নির্মাণ কাজ পুরোদমে এগিয়ে চলছে।  

উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ভাড়া হবে ১০০ টাকা। যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধাদের ভাড়া মওকুফ থাকবে।

ওবায়দুল কাদের বলেন, মেট্রোরেলে মাসিক, সাপ্তাহিক, পারিবারিক এবং কার্ডে ভাড়া দেওয়ার বিশেষ সুবিধা থাকবে। বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিরা প্রতিবার ভ্রমণে বিশেষ ছাড় পাবেন।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানান, এমআরটি লাইন-৬ মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত ১.১৬ কিলোমিটার বর্ধিত করার নিমিত্ত ডিটেইলড ডিজাইন পর্যন্ত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। বর্তমানে পরিসেবা যাচাইকরণের কাজ চলছে। ভূমি অধিগ্রহণের কার্যক্রম শেষ পর্যায়ে রয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব  এ বি এম আমিন উল্লাহ নুরী, বাংলাদেশে জাপানের রাষ্ট্রদূত  ইতো নাওকি, বাংলাদেশে জাইকার চিফ রিপ্রেজেনটেটিভ ইহও হায়েকাওয়া  ও মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এম, এ, এন, ছিদ্দিক