১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৩:৩৯:৪৭ পূর্বাহ্ন


আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট এখন টিভি বিনোদনের নতুন তারকা
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ০৫-০৯-২০২২
আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট এখন টিভি বিনোদনের নতুন তারকা ফাইল ফটো


টিভি বিনোদন জগতের অন্যতম আলোচিত পুরস্কার এমি পেলেন বারাক ওবামা। ‘আওয়ার গ্রেট ন্যাশনাল পার্ক’ শীর্ষক সেই ধারাবাহিক তথ্যচিত্রের জন্যই ওবামাকে ওই সম্মান জানানো হয়েছে। প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট সম্প্রতি নেটফ্লিক্সের একটি ধারাবাহিক তথ্য চিত্রে বা ডকুসিরিজে কণ্ঠদান করেছিলেন। 

এই প্রথম আমেরিকার প্রেসিডেন্ট পদ অলংকৃত করা কোনও ব্যক্তিত্ব টিভি বিনোদনের কাজ করে এমি পুরস্কার পেলেন। এর আগেও আমেরিকার প্রেসিডেন্ট পদমর্যাদায় থাকা এক ব্যক্তিত্বকে এমি পুরস্কার দেওয়া হয়েছিল। ১৯৫৬ সালে ডোয়াইট এইসেনহওয়ারকে গভর্নর পুরস্কার দিয়েছিল টেলিভিশন অ্যাকাডেমি। তবে সেই পুরস্কার ছিল সাম্মানিক। অর্থাৎ ডোয়াইটকে সত্যিই এই পুরস্কারের জন্য কোনও কাজ করতে হয়নি।

ওবামা পুরস্কার পেয়েছেন এমির ‘আউটস্ট্যান্ডিং ন্য়ারেটর’ বিভাগে। অর্থাৎ কথক হিসেবে সেরার সম্মান পেয়েছেন তিনি। তাঁর সঙ্গে প্রতিযোগিতায় ছিলেন করিম আব্দুল-জব্বর (ব্ল্যাক প্যাট্রিয়ট), ডেভিড অ্যাটেনবরো (দ্য মেটিং গেম), ডব্লু কামাউ বেলস (উই নিড টু টক অ্যাবাউট কসবি) এবং লুপিতা নিয়োঙ্গো (সেরেঙ্গেটি টু)। যদিও পুরস্কার নিতে এমির মঞ্চে আসেননি ওবামা।

প্রসঙ্গত, এর আগেও প্রাক্তন আমেরিকান প্রেসিডেন্ট মনোনীত হয়েছিলেন এমি পুরস্কারের জন্য। তবে সেবার কথক হিসাবে নয়, একটি টিভি সম্প্রচারিত অনুষ্ঠানের জন্য মনোনয়ন পেয়েছিলেন ওবামা। পুরস্কার জিতলেন এই প্রথম।