২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১১:৫৪:১১ অপরাহ্ন


চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন শিক্ষার্থীর হাতে তুলে দিলো মতিহার থানার ওসি
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী :
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২২
চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন শিক্ষার্থীর হাতে তুলে দিলো মতিহার থানার ওসি চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন শিক্ষার্থীর হাতে তুলে দিলো মতিহার থানার ওসি


রাজশাহী মহানগরীর মতিহার থানা এলাকার তালাইমারীর একটি মেস থেকে রাজশাহী কলেজের শিক্ষার্থীর চুরি হওয়া উদ্ধারকৃত ল্যাপটপ ও মোবাইল ফোন হস্তান্তর করেছে মতিহার থানা পুলিশ।

শুক্রবার (২ সেপ্টেম্বর) বিজ্ঞ আদালতের আদেশক্রমে অফিসার ইনচার্জ মো: আনোয়ার আলী তুহীন উদ্ধারকৃত ল্যাপটপ এবং মোবাইল ফোন শিক্ষার্থী নাহিদ হাসান নিকট হস্তান্তর করেন।

এর আগে গত ১৫ জুন, মহানগরীর মতিহার থানার তালাইমারী এলাকায় একটি মেস থেকে রাজশাহী কলেজের শিক্ষার্থী নাহিদ হাসানের একটি ল্যাপটপ ও একটি মোবাইল ফোন চুরি হয়। এ ব্যাপরে মতিহার থানায় একটি চুরির মামলা হয়।

এ ঘটনার পূর্বে গত ৮ জুন ভোর সাড়ে ৫ টায় রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের টিনসেড হল রুম হতে ৩ টি ল্যাপটপ ও ৪ টি মোবাইল ফোন চুরি হয়। রুয়েটের ছাত্র মোঃ লুৎফুল্লাহ হিল কবির চৌধুরীর লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে মতিহার থানায় একটি চুরির নিয়মিত মামলা রুজু হয়।

মামলা রুজু পরে আরএমপি'র পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এর নির্দেশে মতিহার থানার পুলিশ চুরি হওয়া ল্যাপটপ ও মোবাইল ফোন উদ্ধার-সহ আসামিদের অবস্থান সনাক্তপূর্বক গ্রেফতারে অভিযান শুরু করেন।

এরপর উপ-পুলিশ কমিশনার মোঃ মনিরুল ইসলামের তত্ত্বাবধানে অতিঃ উপ-পুলিশ কমিশনার মোঃ একরামুল হক পিপিএম-এর নেতৃত্বে অফিসার ইনচার্জ মো: আনোয়ার আলী তুহীন, এসআই মো: আমিনুর রহমান, এএসআই জুয়েল রানা ও তার টিম রুয়েটের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ সংগ্রহ করে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযান পরিচালনা করে রুয়েটের হল হতে চুরি হওয়া ৩ টি ল্যাপটপ ও ৩ টি মোবাইল ফোন সেট সহ সর্বমোট চোরাই  ৯ টি ল্যাপটপ এবং ৮ টি মোবাইল ফোন উদ্ধার করে।

এসময় চুরির ঘটনার সাথে জড়িত মোঃ আরিফুল ইসলাম আরিফ (২৫), মোঃ জয় হোসেন (২২), মোঃ সাকির হোসেন সুইট (২৫), মো: শফিউর রহমান শাফি (২০) ও মোঃ তৌশিক রহমান সিয়াম (১৭)-কে গ্রেফতার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করে।

উল্লেখ্য, সেসময় রুয়েট, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হল-সহ বিভিন্ন মেস থেকে যাদের ল্যাপটপ ও মোবাইল ফোন চুরি হয়েছে তাদের উপযুক্ত প্রমাণ নিয়ে মতিহার থানায় যোগাযোগ করার জন্য সংবাদ সম্মেলনে জানানো হয়েছিল।