২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:২৫:৫৬ অপরাহ্ন


রাজকুমার হিরানির সঙ্গে চঞ্চলের কাজের কথা!
অনলাইন ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৩-০৯-২০২২
রাজকুমার হিরানির সঙ্গে চঞ্চলের কাজের কথা! ফাইল ফটো


বলিউডের বিখ্যাত ছবি ‘মুন্নাভাই’ সিরিজের তিন নম্বর পর্বে বাংলার এই খ্যাতনামীর অভিনয় করা নিয়ে জোর জল্পনার আবহে রাজকুমার হিরানির সঙ্গে বাংলায় কাজ নিয়ে আনন্দবাজার অনলাইনের বিশেষ শো ‘অ-জানাকথা’য় মুখ খুললেন ‘আয়নাবাজি’-র সরাফত করিম আয়না। দুই বাংলার সিনে-দুনিয়া কাঁপানোর পর এ বার কি আরব সাগরের পারে পা রাখতে চলেছেন দেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী? 

‘মুন্নাভাই ৩’ ছবিতে কি দেখা যাবে চঞ্চলকে? শুক্রবার ‘অ-জানাকথা’য় এই প্রসঙ্গে বাংলাদেশে দু’বার জাতীয় পুরস্কারজয়ী অভিনেতা বললেন, ‘‘আসলে ডিজনি প্লাস হটস্টার বাংলায় কনটেন্ট বানাতে চাই। বাংলা ও মুম্বাইয়ের শিল্পীদের নিয়ে কাজ করতে চান ওরা। ওদের পরিকল্পনা, প্রথম প্রজেক্টটা রাজকুমার হিরানিকে দিয়ে করাবেন।’’ যদিও এ প্রসঙ্গে বিশদ আর কিছু জানাননি অভিনেতা।

বস্তুত, ‘মুন্নাভাই’-এর স্রষ্টা রাজকুমার হিরানি। ‘মুন্নাভাই এমবিবিএস’, ‘লগে রহো মুন্নাভাই’— এই দুই ছবিই দর্শকদের মাতিয়েছে। এই দুই ছবির হাত ধরে বলিপাড়ায় বিপুল সাফল্যের মুখ দেখেছেন সঞ্জয় দত্ত। সেই ছবির তৃতীয় সংস্করণে চঞ্চলকে দেখা যাবে, এই গুঞ্জন শুরু হতেই তাঁর ভক্তকুলে উন্মাদনা তৈরি হয়। সম্প্রতি ‘ডিজনি প্লাস হটস্টার’-এর এক কর্তার ফেসবুক পোস্ট ঘিরে জল্পনা তৈরি হয়। ওই পোস্টের সূত্রেই ইঙ্গিত পাওয়া যায় যে, বলিপাড়ার সঞ্জয় দত্তের অন্যতম সফল ছবি ‘মুন্নাভাই’-এর তৃতীয় পর্বে দেখা যেতে পারে চঞ্চলকে।

‘মুন্নাভাই’ ছাড়াও বলিউডের আরও একটি চর্চিত ওয়েব সিরিজে চঞ্চলের কাজ করা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। ২০২০ সালে ‘অ্যামাজন প্রাইমে’ মুক্তি পেয়েছিল ‘পাতাললোক’ সিরিজ। ওই সিরিজে এ বার দেখা যেতে পারে বাংলার এই জনপ্রিয় অভিনেতাকে। এই প্রসঙ্গে চঞ্চল বলেছেন, ‘‘প্রাথমিক পর্যায়ে আলোচনা চলছে। আসলে বাংলাদেশের কাজ হলে চিন্তা করতে হয় না। আলাদা দেশের হলে, ভিসা-পাসপোর্ট, কাজের অনুমতি নেওয়া, অনেক ব্যাপার থাকে।’’


রাজশাহীর সময় / এএম