২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:৫২:০৬ অপরাহ্ন


জয়পুরহাটে দ্বিতীয় দিনের অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানাসহ একটি সিলগালা
নিরেন দাস, জয়পুরহাট প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ৩১-০৮-২০২২
জয়পুরহাটে দ্বিতীয় দিনের অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানাসহ একটি সিলগালা জয়পুরহাটে দ্বিতীয় দিনের অভিযানে পাঁচটি প্রতিষ্ঠানকে জরিমানাসহ একটি সিলগালা


অনিবন্ধিত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনার আলোকে জয়পুরহাটের দ্বিতীয় দিনের অভিযান চালিয়েছে জেলা প্রশাসন।

বুধবার (৩১ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত জেলার সদর ও আক্কেলপুর উপজেলায় কয়েকটি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক ও অভিযান পরিচালনা করে ৫ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা অর্থদণ্ডসহ একটি প্রতিষ্ঠানকে সিলগালাসহ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রিফাতুল ইসলাম।

অর্থদণ্ড করা প্রতিষ্ঠান গুলো হলো, সদর উপজেলার এসবি পোলার ডায়াগনস্টিক ও কনসালটেশন সেন্টারকে ৫ হাজার টাকা,রওশন ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা ও আক্কেলপুর উপজেলার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ২ হাজার টাকা জরিমানা, বিসমিল্লাহ ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা, নাবা-আয়াত ডায়াগনস্টিক সেন্টারকে সিলগালা করা সহ ৫ হাজার টাকা জরিমানা।

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রিফাতুল ইসলাম বলেন, অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ ঔষধ, ও লাইসেন্স নবায়ন না থাকায় আক্কেলপুর উপজেলার নাবা-আয়াত ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানাসহ সিলগালা করে দেয়া হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রিফাতুল ইসলাম আর বলেন, ‘বেসরকারি হাসপাতালের সেবার মান বৃদ্ধি ও উন্নত পরিবেশ তৈরি করতে আমাদের এ অভিযান। আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

নিবন্ধন ছাড়া কাউকে প্রতিষ্ঠান পরিচালনা করতে দেওয়া বা চিকিৎসার নামে কাউকে বাণিজ্য করতে দেওয়া হবে না বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ জোবায়ের মো.আল ফয়সাল, সিনিয়র মেডিকেল টেকনোলজিষ্ট শ্যামল কুমার চট্রোপাধ্যায় উপস্থিত ছিলেন।