২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৫৯:৩৬ অপরাহ্ন


ফুলবাড়ীতে সারের দাম বেশি নেওয়ার অভিযোগে সার ডিলারকে অর্থদন্ড
আফরোজ জাহান সেতু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২২
ফুলবাড়ীতে সারের দাম বেশি নেওয়ার অভিযোগে সার ডিলারকে অর্থদন্ড ফুলবাড়ীতে সারের দাম বেশি নেওয়ার অভিযোগে সার ডিলারকে অর্থদন্ড


দিনাজপুরের ফুলবাড়ীতে কৃষকের কাছে সারের মূল্য বেশি নেয়ার অভিযোগে চৌধুরী এন্টারপ্রাইজ নামের এক সার ডিলার প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা অর্থদ- করা হয়েছে। এছাড়াও জরুরি কাগজপত্র ও হেলমেট না থাকায় ৮ জন মোটরসাইকেল আরোহীকে ২ হাজার ৮০০ টাকা অর্থদ- করা হয়।

সোমবার (২৯ আগস্ট) সকাল সাড়ে ১১টায় ফুলবাড়ী শাখা যমুনা ব্রিজ সংলগ্ন  চৌধুরী এন্টারপ্রাইজে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রিয়াজ উদ্দিন।

এসময় সারের দাম বেশি নেয়ার অভিযোগে চৌধুরী এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী আব্দুল হামিদ চৌধুরীকে ২০ হাজার টাকা অর্থদ- করা হয়।

অভিযানে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রুম্মান আক্তার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ শাহিনুর ইসলামসহ থানা পুলিশ উপস্থিত ছিলেন।

পরে ফুলবাড়ী শহরেরর গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়ে জরুরি কাগজপত্র ও হেলমেট না থাকায় ৮ জন মোটরসাইকেল আরোহীকে ২ হাজার ৮০০ টাকা অর্থদ- করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রিয়াজ উদ্দিন বলেন, সারের দাম নির্ধারিত দামের চেয়ে বেশি নেয়ায় অভিযোগ চৌধুরী এন্টারপ্রাইজকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০০৯ (৪০) ধারায় ২০ হাজার টাকা অর্থদ- এবং  জরুরি কাগজপত্র ও হেলমেট না থাকায় ৮ জন মোটরসাইকেল আরোহীকে সড়ক পরিবহন আইনে ২ হাজার ৮০০ টাকা অর্থদ- করা হয়। একইসাথে ফুটপাত দখলমুক্ত ও যত্রতত্র যানবাহন পার্কিং বন্ধ করতে বাজার ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।