২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৩:৩৪:২২ পূর্বাহ্ন


বাংলাদেশ মর্টার শেল ছুড়েছে মিয়ানমার
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৯-০৮-২০২২
বাংলাদেশ মর্টার শেল ছুড়েছে মিয়ানমার বাংলাদেশ মর্টার শেল ছুড়েছে মিয়ানমার


মিয়ানমার থেকে ছোড়া মর্টার শেল বাংলাদেশের বান্দরবান উপজেলার নাইক্ষ্যংছড়ি সীমান্তে পড়েছে। এতে স্থানীয় বাসিন্দা ও রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

রোববার (২৮ আগস্ট) দুপুর ৩ টার দিকে নাইক্ষ্যংছড়ি সীমান্তের তুমব্রু নোম্যান্সল্যান্ডে কাছে পর পর দুটি মর্টার শেল এসে পড়ে। তবে সেগুলো বিস্ফোরিত হয়নি আর এই ঘটনায় কোন হতাহতের ঘটনা না থাকলে ও জনমনে আতংক বিরাজ করছে।

নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর আজিজ জানান, যেখানে মর্টার শেল পড়েছে সে জায়গা ঘিরে রাখা হয়েছে,শেলগুলো নিস্ক্রিয় করতে বিশেষজ্ঞ দলের আসার কথা রয়েছে। বাংলাদেশের অভ্যন্তরে মর্টার শেল পড়ার কারণে স্থানীয় বাসিন্দারা আতংকে রয়েছে।

নোম্যান্সল্যান্ডে বসবাসরত জানিয়েছেন, কয়েকদিন ধরে সীমান্তের ওপারে মিয়ানমারে দফায় দফায় গুলিবর্ষণের আওয়াজ পাওয়া যাচ্ছে আর এতে এপারে আতংক ছড়াচ্ছে।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস জানান, দুটি মর্টার শেল বাংলাদেশের অভ্যন্তরে পড়েছে, এর ফলে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আমরা বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

বান্দরবানের পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম বলেন, মিয়ানমারের দুটি মর্টার শেল জিরো লাইন থেকে আধ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ঘুমধুম ইউনিয়নের দুই নম্বর ওর্য়াডের তুমব্রু সীমান্তে এসে পড়ে, এর মধ্যে একটি উত্তরপাড়া জামে মসজিদের পাশে অপরটি ওই মসজিদ থেকে ২০০গজ দূরে এসে পড়ে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি। ঘটনার পরপরই বিজিবি’র সদস্যরা সতর্কবস্থায় রয়েছে।