২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৮:০৮:১৫ অপরাহ্ন


রাজশাহী মহানগরীতে ডাকাতির ৩৪ লক্ষ টাকাসহ মূলহোতা গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী, রাজশাহী :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৮-২০২২
রাজশাহী মহানগরীতে ডাকাতির ৩৪ লক্ষ টাকাসহ মূলহোতা গ্রেফতার রাজশাহী মহানগরীতে ডাকাতির ৩৪ লক্ষ টাকাসহ মূলহোতা গ্রেফতার


রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার পোস্টাল একাডেমির সামনে ডাকাতির ঘটনায় সংঘবদ্ধ ডাকাত দলের মূল হোতা-সহ আরও ৩ সদস্যকে গ্রেফতার করেছে মহানগরীর শাহমখদুম থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ডাকাতি হওয়া আরও ৫ লক্ষ ৮৫ হাজার ১২৫ টাকা উদ্ধার হয়।

এই মামলায় এখন পর্যন্ত ৯ আসামিকে গ্রেফতারসহ ২০ লক্ষ ৬৯ হাজার ১০৬৫ টাকা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় আরএমপি সদরদপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলো, ডাকাতির মূল হোতা মহানগরীর রাজপাড়া থানার মহিষবাথান উত্তরপাড়ার মোকলেছুর রহমানের ছেলে নুর আলম নুরু (২৩), অ্যাম্বুলেন্স চালক পবা থানার বীর গোয়ালিয়ার মকবুল হুসাইনের ছেলে মুহাইমিনুল ইসলাম সবুজ (২৯) এবং রাজশাহী জেলার দূর্গাপুর থানার দাওকান্দি ব্রিজপাড়ার আব্দুর রশীদের ছেলে কামরুজ্জামান লিটন (২৬)।

এর আগে, রবিবার (২১ আগস্ট) ভোর সাড়ে ৫টায় মহানগরীর শাহমখদুম থানার পোস্টাল একাডেমির সামনে পান ব্যবাসায়ীর ৩৪ লক্ষ ২৭ হাজার টাকা ডাকাতির ঘটনা ঘটে। ওই ঘটনার পরিপ্রেক্ষিতে আরএমপির পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের সার্বিক দিকনির্দেশনায় সংঘবদ্ধ ডাকাত দলের ৬ সদস্যকে ১৬ লক্ষ ৮৪ হাজার ৯৪০ টাকা ও দেশীয় অস্ত্র-সহ গ্রেফতার করে পুলিশ। সেই সাথে জব্দ করে ডাকাতির কাজে ব্যবহৃত একটি অ্যাম্বুলেন্স। পরে পুলিশ কমিশনারের নির্দেশে ডাকাতি হওয়া অবশিষ্ট টাকা উদ্ধার ও মূল হোতা-সহ সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রাখে শাহমখদুম থানা পুলিশ।

এরই ধারাবাহিকতায় পুলিশ কমিশনারের নির্দেশ মোতাবেক আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিট তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিদের অবস্থান নির্ণয় করে। পরবর্তীতে শাহমখদুম ক্রাইম বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ সাইফুল ইসলামের তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নূরে আলমের নেতৃত্বে শাহশখদুম থানার অফিসার ইনচার্জ মেহেদী হাসান, ইন্সপেক্টর (তদন্ত) নজরুল ইসলাম ও শাহমখদুম থানা পুলিশের একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজশাহী জেলার গোদাগাড়ী ও দূর্গাপুর থানা এবং রাজশাহী মহানগরীর কর্ণহার থানা এলাকা থেকে সংগবদ্ধ ডাকাত দলের সদস্য আসামিদের গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ডাকাতি হওয়া আরও ৫ লক্ষ ৮৫ হাজার ১২৫ টাকা উদ্ধার হয়।

অবশিষ্ট টাকা উদ্ধার ও সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করেছে শাহমখদুম থানা পুলিশ।