১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ০৫:৫৮:২৩ অপরাহ্ন


মার্কেট বন্ধের নতুন সূচি সেপ্টেম্বর থেকে কার্যকর
অনলাইন ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৪-০৮-২০২২
মার্কেট বন্ধের নতুন সূচি সেপ্টেম্বর থেকে কার্যকর মার্কেট বন্ধের নতুন সূচি সেপ্টেম্বর থেকে কার্যকর


ঢাকা মহানগরীর দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় কোন প্রতিষ্ঠান কতক্ষণ খোলা থাকবে সে বিষয়ে প্রকাশিত গণ-বিজ্ঞপ্তিটি ১ সেপ্টেম্বর থেকে কার্যকর করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ জলে নূর তাপস।

বুধবার (২৪ আগস্ট) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাস রুট ফ্রাঞ্চাইজ পাইলট রুটের বাস থামার স্থান পরিদর্শন শেষে তিনি এ কথা জানান।

এ সময় তিনি বলেন, গলির মধ্য ওষুধের দোকানগুলো রাত ১২টা পর্যন্ত খোলা থাকবে। আর হাসপাতাল সংলগ্ন ফার্মেসি খোলা থাকবে রাত ২টা পর্যন্ত।

এর আগে আগামী ১ সেপ্টেম্বর থেকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় সব দোকান পাট, শপিং মল, মার্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার ও ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টায় বন্ধ করার নির্দেশ দিয়েছে করপোরেশন। বিশ্বব্যাপী জ্বালানির মূল্য বৃদ্ধিজনিত পরিস্থিতিতে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের লক্ষ্যে রাত ৮টার পর দোকান, শপিংমল, মার্কেট, বিপণীবিতান, কাঁচাবাজার বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়।

এছাড়া মেট্রোরেলের সঙ্গে নগর পরিবহন যেন সাংঘর্ষিক না হয়, সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখা হবে বলে জানান মেয়র তাপস। মেট্রোরেলের সঙ্গে নগর পরিবহনের কার্যক্রম সমন্বয় করা হবে বলেও জানান তিনি।