২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০১:০৫:৫৫ পূর্বাহ্ন


চাঁদাবাজীর সময় রাজশাহী নগরীতে ২ জন ভূয়া সাংবাদিক হাতেনাতে গ্রেফতার
মাসুদ রানা রাব্বানী রাজশাহী:
  • আপডেট করা হয়েছে : ১৯-০৮-২০২২
চাঁদাবাজীর সময় রাজশাহী নগরীতে ২ জন ভূয়া সাংবাদিক হাতেনাতে গ্রেফতার চাঁদাবাজীর সময় রাজশাহী নগরীতে ২ জন ভূয়া সাংবাদিক হাতেনাতে গ্রেফতার


রাজশাহী মহানগরীতে চাঁদাবাজীর সময় দুইজন দুইজন ভূয়া সাংবাদিককে গ্রেফতার করেছে র‌্যাব-৫।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১০ টায় মহানগরীর কাটাখালী থানার কাপাশিয়া এলাকার “রশিদ চানাচুর ফ্যাক্টরী” থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২টি মাইক্রোফোন, ২টি ক্যাবল, ২টি ভূয়া পরিচয়পত্র, ২টি মোবাইল, ৪টি সীমকার্ড, চাঁদাবাজির কাজে ব্যবহৃত ১টি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ভুয়া সাংবাদিকরা হলো: মহানগরীর শাহমখদুম থানার বড়বনগ্রাম নামুপাড়া (১৭নং ওয়ার্ড), এলাকার মোঃ ইনতাজ আলীর ছেলে মোঃ রনি আহম্মেদ (২৬) (সে দৈনিক জনতার বাংলা কার্ডধারী) এবং, রাজপাড়া থানার মহিষবাতান পূর্বপাড়া এলাকার (জনৈক মোঃ মোজাম্মেলের বাসার ভাড়াটিয়া) মনোয়ার হোসেন মানুর ছেলে মোঃ বখতিয়ার শাহরিয়ার নিলয় (১৯) (সে এইঈ বাংলা কার্ডধারী)।

শুক্রবার সকাল ১১টায় র‌্যাব-৫, রাজশাহী মোল্লা ক্যাম্পের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। 

র‌্যাব জানায়, বৃহস্পতিবার (১৮ আগস্ট) রাত পৌনে ৮টায় মোঃ রনি আহম্মেদ ও মোঃ বখতিয়ার শাহরিয়ার লিয়ন মহানগরীর কাটাখালী থানার কাপাশিয়া গ্রামে অবস্থিত “রশিদ চানাচুর ফ্যাক্টরীর” ভিতরে জোর পূর্বক প্রবেশ করে। এ সময় তারা ফ্যাক্টরীতে মোবাইল দ্বারা এলোপাতাড়ি স্থির চিত্র ধারণ ও ভিডিও করতে থাকে এবং নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে ফ্যাক্টরীর মালিক মোঃ আতিউল্লাহ’র সাথে খারাপ আচরণ করে। একপর্যায়ে তারা নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে ভিডিও ও ছবি তাদের নিজস্ব চ্যানেলে ছড়িয়ে দিয়ে চানাচুর ফ্যাক্টরীর গুণগত মান নিম্নমানের, অস্বাস্থ্যকর পরিবেশে চানাচুর তৈরী ইত্যাদি বলে তাদের নিজস্ব টিভি চ্যানেলে প্রচার করবে এবং কারখানা বন্ধসহ জেল খাটানোর ভয় দেখিয়ে  ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে। 

এ ব্যপারে ওই দুই ভুয়া সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। 

শুক্রবার সকালে তাদের সংশ্লিষ্ট থানার মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানায় র‌্যাব।