২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৩:৪৭:৩০ পূর্বাহ্ন


জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারাল ভারত
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২২
জিম্বাবুয়েকে ১০ উইকেটে হারাল ভারত ফাইল ফটো


ওয়ানডে ও টি-২০ সিরিজে বাংলাদেশকে হারানো জিম্বাবুয়ে হুমকি দিয়েছিল ভারতকেও। ঘরের মাঠে ‘দ্বিতীয় সারির’ ভারতীয় দলের বিপক্ষে সিরিজ জয়ের কথা বলেছিল। তবে কথা মতো কাজ দেখাতে পারলো না স্বাগতিকরা। কেএল রাহুলের দল প্রথম ওয়ানডেতে জিতল ১০ উইকেটের বিশাল ব্যবধানে। 

বাংলাদেশ সিরিজে টস পক্ষে এসেছিল জিম্বাবুয়ের। তিন ম্যাচেই জিতেছিল টস। পরে ব্যাটিং করে বড় লক্ষ্য তাড়া করেছিল। কিন্তু ভারতের বিপক্ষে টস পক্ষে পেলেন না রেসিগ চাকাভা। প্রথমে ব্যাটিং করে ৪০.৩ ওভারে ১৮৯ রানে অলআউট হয় তারা। 

ধসে যাওয়ার শঙ্কা ছিল আরও অল্প রানে। জিম্বাবুয়ে ৩১ রানে হারায় ৪ উইকেট। ৬৬ রানে পঞ্চম এবং ১১০ রানে হারায় ৮ উইকেট। শেষের ব্যাটাররা কিছু রান করায় দুইশ’ ছোঁয়া সংগ্রহ পায় তারা। রেগিস চাকাভা ৩৫ রান যোগ করেন। পেসার ব্রাড ইভান্স ৩৩ এবং রিচার্ড এনগ্রা করেন ৩৪ রান।

জবাব দিতে নেমে দুই ভারতীয় ওপেনার শুভমন গিল এবং শিখর ধাওয়ান ৩০.৫ ওভারে দলকে জয়ের বন্দরে ভেড়ান। ধাওয়ান ১১৩ বলে নয়টি চারের মারে ৮১ রানের ইনিংস খেলেন। শুভমন গিল ৭২ বলে ৮২ রানের ঝকঝকে ইনিংস খেলেন। ১০টি চারের সঙ্গে একটি ছক্কা হাঁকান তরুণ এই ওপেনার।

ভারতের হয়ে পেসার দিপক চাহার ২৭ রানে নিয়েছেন ৩ উইকেট। লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ২৪ রানে দখল করেন ৩ উইকেট। অন্য পেসার প্রসিদ্ধ কৃষ্ণা ৩ উইকেট নিলেও খরচ করেন ৫০ রান। এছাড়া মোহাম্মদ সিরাজ এক উইকেট পান। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কেএল রাহুলের নেতৃত্বাধীন দল।