২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১০:১৫:৩৮ পূর্বাহ্ন


একটা ভালো কাজ দিয়েও দর্শকের মনে থাকা যায়: মেহজাবীন
বিনোদন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৫-০৮-২০২২
একটা ভালো কাজ দিয়েও দর্শকের মনে থাকা যায়: মেহজাবীন মেহজাবীন চৌধুরী। ফাইল ফটো


ঈদের আমেজ শেষে ছোটপর্দার অভিনয়শিল্পীদের অনেকেই কাজে ফিরেছেন। অনেকে আবার ছুটি কাটাচ্ছেন দেশে কিংবা দেশের বাইরে। অনেকেই যেখানে আড্ডায় কিংবা ভ্রমণে ব্যস্ত সেখানে স্ক্রিপ্ট পড়ায় মন দিয়েছেন মেহজাবীন চৌধুরী, যাকে বলা হয় ছোট পর্দার অঘোষিত রাণী। তিনি যেন সবসময়ই একটু ভিন্ন পথে হাঁটতে পছন্দ করেন আর তাই সারাক্ষণই মুখিয়ে থাকেন নতুন কিছুর জন্য, যেখানে নিজেকে মেলে ধরা যায় পাখির ডানার মত।

মেহজাবীন চৌধুরী বলেন, ‘অনেকেই কাজ শুরু করেছে, দেখলাম। আমিও শিগগিরই শুরু করবো কিন্তু কবে এটা এখনও বলতে পারছি না। গত ঈদেও কিন্তু আমার খুব বেশি কাজ ছিলো না। আমি ইচ্ছে করেই কমিয়েছি। যা পেলাম তা করার চেয়ে, দেখে শুনে বুঝে ভালো কাজগুলোর সাথে নিজেকে যুক্ত রাখতে পারলেই আমি খুশি। ঈদের কাজগুলোর কথা-ই যদি বলি, সংখ্যায় কম কিন্তু সেগুলোর প্রত্যেকটা থেকে অনেক ভালো ফিডব্যাক পেয়েছি। এটাই তো আনন্দের। ভয়েস ক্লিপ, অ্যাম্বুলেন্স গার্ল, ব্যবধান, হারানো সংবাদ থেকে অসংখ্য সাড়া পেয়েছি। অনুভব করেছি, কাজ ভালো হলে সেটা দর্শক পছন্দ করবেই।

কাজে ফিরলে মনে একটু প্রশান্তি লাগে, কাজ ছাড়া বোরিং লাগে জানিয়ে ‘রেডরাম’ খ্যাত এ তারকা বলেন, ‘প্রায়সময়ই বোরিং লাগে কিন্তু পরিবারের সঙ্গে যখন সময়টা কাটাই তখন আবার সব ভুলে যাই। এছাড়া মাঝেমধ্যে নিজের কিছু ব্যক্তিগত কাজ থাকে সেগুলো করতে করতেই সময় কেটে যায়।’

‘প্রায় প্রতিদিনই অনেক স্ক্রিপ্ট আসে, কাজের ব্যস্ততায় সেগুলো অনেকসময় পড়া হয় না। যখন একটু অবসর পাই তখনই স্ক্রিপ্ট পড়ার চেষ্টা করি আর সেগুলোতে নতুনত্ব খুঁজি। এরমধ্যে আরও নতুন কিছু স্ক্রিপ্ট এসেছে। এখন সেগুলোই পড়ছি। এই বিরতিটা কাজে লাগাচ্ছি। এরমধ্যে ভালো স্ক্রিপ্টগুলো বেছে সময় সুযোগ বুঝে কাজ শুরু করবো। দিনশেষে ভালো কাজের বিকল্প নেই। অনেকগুলো কাজ না করে একটা ভালো কাজ দিয়েও দর্শকের মনে থাকা যায়।’- যোগ করেন লাক্সতারকা।

সদ্য মুক্তি পাওয়া ওয়েব ফিল্ম ‘শুক্লপক্ষ’ তে আপনার ‘পুনর্জন্ম’ সিরিজের রেশ খুঁজে পেয়েছে দর্শক। সিরিজটির আসন্ন পর্বে কি চমক থাকছে আর এর সর্বশেষ আপডেট কি? এমন প্রশ্নে মেহজাবীনের উত্তর, ‘ভিকি জাহেদ আমার পছন্দের পরিচালক। তার কোন কাজে আমি না থাকলেও সেটা দেখার চেষ্টা করি। কাজের প্রতি ভালো লাগার জায়গা থেকেই ‘শুক্লপক্ষ’ নিয়ে পোস্ট করেছিলাম।

‘পুনর্জন্ম’ সিরিজ থেকে অসংখ্য ভালোবাসা পেয়েছি আমরা। এর নতুন কিস্তি কবে আসবে, নেটে আসলেই এই প্রশ্ন শুনি দর্শকদের কাছ থেকে। তাদের জন্য এটুক জানাতে পারি, এখনও ‘পুনর্জন্ম ৩’ এর শুটিং হয়নি, স্ক্রিপ্টিং চলছে। শিগগিরই আসবে।’