১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১১:২৩:২৪ অপরাহ্ন


পুঠিয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত
আরিফুল হক রুবেল:
  • আপডেট করা হয়েছে : ১৫-০৮-২০২২
পুঠিয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত পুঠিয়ায় উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবস পালিত


রাজশাহীর পুঠিয়ায় স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে। দিনটিকে ঘিরে উপজেলা প্রশাসন, রাজনৈতিক দল ও বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে দোয়া মাহফিল, আলোচনা সভা ও তবারক বিতরণ করা সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

জাতীয় পতাকা অর্ধনমিত, শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগীতা, বর্ণাঢ্য র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত এবং মোনাজাত শেষে তবারক বিতরন করা হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ১৫ আগস্ট সোমবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। পরে সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি পৌর সদরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়। 

পরে সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পুঠিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আরাফাত আমান আজিজ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন, উপজেলা ভাইস-চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, বেলপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান, পবা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইন্সপেক্টর মোফাকারুল ইসলাম, ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আরিফুল ইসলাম ছাড়াও বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।