১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:৪৪:৩৫ পূর্বাহ্ন


রাজশাহী মহানগরীতে যথাযোগ্য মর্যাদার ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত
স্টাফ রিপোর্টার :
  • আপডেট করা হয়েছে : ১৫-০৮-২০২২
রাজশাহী মহানগরীতে যথাযোগ্য মর্যাদার ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত রাজশাহী মহানগরীতে যথাযোগ্য মর্যাদার ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত


১৫ আগস্ট জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদার সাথে পালনের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর বিভিন্ন কর্মসূচী পালন করে। কর্মসূচী সমূহের মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় ও দলীয় অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, সকাল ১০টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সোমবার সকাল সাড়ে ১০টায় দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালী বের হয়। শোক র‌্যালীটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে শেষ হয়। সকাল ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিল শেষে দলীয় কার্যালয়ে মানবভোজ বিতরণ করা হয়। সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার, সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, যুগ্ম সম্পাদক আহ্সানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, মীর ইসতিয়াক আহমেদ লিমন, সদস্য আশীষ তরু দে সরকার অর্পণ। সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের উপ-দপ্তর সম্পাদক পংকজ দে। এছাড়াও নগরীর প্রতিটি ওয়ার্ডে মাইকযোগে বঙ্গবন্ধুর ভাষণ ও কোরআন তেলাওয়াত প্রচার।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে কোনদিনই স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের নির্মাণ হতো না। যারা বাংলাদেশকে মেনে নিতে পারে নি, তারাই ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিলো। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে তারা জাতিকে নেতৃত্ব শূণ্য করেছিলো। কিন্তু তাঁর দুই কন্যা সন্তান শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় তাঁরা প্রাণে বেঁচে যায়।

আজ বঙ্গবন্ধুর কন্যা, শেখ হাসিনা তাঁর পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন।  

এ সময় উপস্থিত ছিলেন নগর যুবলীগ সভাপতি রমজান আলী, নগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক জেডু সরকারসহ বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের সকল নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।