০৫ অক্টোবর ২০২২, বুধবার, ০৬:১২:৪৯ পূর্বাহ্ন


শিক্ষকের মারপিটে প্রান গেল ৯ বছর বয়সি ছাত্রের
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২২
শিক্ষকের মারপিটে প্রান গেল  ৯ বছর বয়সি ছাত্রের শিক্ষকের মারপিটে প্রান গেল ৯ বছর বয়সি ছাত্রের


শিক্ষকের বেধড়ক মারপিটে রাজস্থানের ইন্দ্র কুমার ((৯) নামের এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে । শনিবার এ ঘটনা ঘটে। 

মৃত ইন্দ্র সুরানা গ্রামে সরস্বতী বিদ্যা মন্দিরের তৃতীয় শ্রেণিতে পড়ত। 

জানা যায়, শিক্ষকের জন্য আলাদা করে রাখা একটি পাত্র থেকে জল পান করার জন্যই মারধর করা হয় সেই ছাত্রকে। পুলিশ ওই শিক্ষককে গ্রেফতার করেছে। গ্রেফতার শিক্ষকের নাম শৈল সিং। তার বিরুদ্ধে তফশিলি আইনের আওয়ায় মামলা রুজু হয়েছে। পাশাপাশি হত্যার মামলাও দায়ের করেছে পুলিশ।

রাজস্থানের সায়লা থানায় অভিযোগ দায়ের করেন ছাত্র ইন্দ্র কুমারের আত্মীয় কিশোর কুমার। গত ২০ জুলাই ইন্দ্র স্কুলে যায়। অভিযোগ, শিক্ষকের জলের কলসি ছোঁয়ায় বাচ্চাটিকে থাপ্পড় মারা হয়৷ এতে ইন্দ্র কুমারের ডানকান এবং চোখে মারাত্মক আঘাত লাগে৷ সেই ব্যথা নিয়ে আহত বাচ্চাটি তার বাবার দোকানে এসে সব জানায়৷ ইন্দ্র কুমারের ব্যথা আরও বাড়তে থাকে৷ পরে একের পর এক হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। তবে শনিবার চিকিৎসা চলাকালীন অবস্থায় মৃত্যু হয় ইন্দ্র’র।

এ ঘটনার পর রাজ্যের শিক্ষা দফতর তদন্ত শুরু করেছে। এই ঘটনাকে 'দুর্ভাগ্যজনক' বলেছেন মুখ্যমন্ত্রী অশোক গেহলট৷ তিনি টুইট করে লেখেন, ‘জালোরের সায়লা থানা এলাকায় একটি প্রাইভেট স্কুলে ছাত্রের উপর শিক্ষকের নির্যাতনের ঘটনাটি মর্মান্তিক৷ অভিযুক্ত শিক্ষককে গ্রেফতার করা হয়েছে ৷ খুনের অভিযোগ এবং এসসি/এসটি আইনের ধারায় অভিযোগ দায়ের হয়েছে ৷’ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে মৃত ছাত্রের পরিবারকে ৫ লাখ টাকা আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘অত্যাচারিত বাচ্চাটির পরিবারটি যাতে তাড়াতাড়ি বিচার পায়, তার ব্যবস্থা করা হচ্ছে৷’