২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৪:১৫:২৫ অপরাহ্ন


ধোনিকে বিসিসিআইয়ের কড়া নির্দেশনা
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৪-০৮-২০২২
ধোনিকে বিসিসিআইয়ের কড়া নির্দেশনা ফাইল ফটো


দক্ষিণ আফ্রিকায় শুরু হতে যাওয়া নতুন টি-টোয়েন্টি লিগের সব দলের মালিকানাই আইপিলের ফ্র্যাঞ্জাইজিগুলোর। সেখানে দল আছে চেন্নাই সুপার কিংসেরও। মহেন্দ্র সিং ধোনির সেই দলের মেন্টর হওয়ার গুঞ্জন চলছিল। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) তাকে কড়া নির্দেশনা দিল।

বিসিসিআই জানিয়েছে, এখনও ধোনি আইপিএল খেলছেন। তাই যুক্ত হওয়া যাবে না অন্য কোনো দেশের টি-টোয়েন্টি লিগে। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, এক বিসিসিআই কর্তা জানিয়েছেন এ কথা।

ওই বোর্ড কর্তা বলেন, ‘এটা তো পরিষ্কার, কোনো ভারতীয় ক্রিকেটার, এমনকি ঘরোয়া ক্রিকেটাররাও সব ধরণের খেলা থেকে অবসর নেয়ার আগে অন্য কোনো লিগে যোগ দিতে পারবেন না। যদি কোনো ভারতীয় খেলোয়াড় নতুন লিগে যোগ দিতে চায়, তবে বিসিসিআইয়ের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করতে হবে।’

ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। তা সত্ত্বেও তিনি দক্ষিণ আফ্রিকার লিগে মেন্টরের ভূমিকা পালন করতে পারবেন না। কারণ, তিনি এখনো চেন্নাই সুপার কিংসের সঙ্গে যুক্ত রয়েছেন। ওই বোর্ড কর্তা আরও বলেন, ‘দক্ষিণ আফ্রিকার লিগে মেন্টর হতে হলে ও আইপিএল খেলতে পারবে না। আগে এখান থেকে অবসর নিতে হবে।’

কয়েকদিন আগে গুঞ্জন উঠেছিল, বাইরের দেশের ফ্র্যাঞ্চাইজি লিগে নাকি খেলার সুযোগ দেয়া হতে পারে বেশ কয়েকজন ভারতীয় ক্রিকেটারকে। যদিও কোহলি-রোহিতদের মতো কেন্দ্রীয় চুক্তিতে থাকা হাইপ্রোফাইল খেলোয়াড়দের অনুমতি দেয়া হবে কি না, তা নিয়ে ধোঁয়াশা ছিল। এখন ওই বোর্ড কর্তার বক্তব্যে বুঝি সব সম্ভাবনাই উড়ে গেল।