২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:৪৪:০৭ পূর্বাহ্ন


কাতার বিশ্বকাপে ব্রাজিলের জার্সির আত্মপ্রকাশ
ক্রিড়া ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ১১-০৮-২০২২
কাতার বিশ্বকাপে ব্রাজিলের জার্সির আত্মপ্রকাশ কাতার বিশ্বকাপে ব্রাজিলের জার্সির আত্মপ্রকাশ


কাতার বিশ্বকাপে ব্রাজিলের জার্সির আত্মপ্রকাশ হল ব্রাজিলীয় রোনাল্ডোর হাত ধরে। নাইকি কোম্পানিই প্রস্তুত করেছে ব্রাজিলের দু’রকমের জার্সি।

ব্রাজিলের বিশ্বকাপ জার্সিতে এবার দারুণ একটি নতুনত্ব এসেছে। দলটির বিখ্যাত হলুদ এবং সবুজ জার্সির মধ্যে চিতা বাঘের চামড়ার ছাপ রয়েছে। এ কারণে বলা হচ্ছে, ব্রাজিলের জার্সিটি পরিবেশ বান্ধব। বন্যপ্রাণী সংরক্ষণে উদ্বুধ করার লক্ষ্যেই এবার তাদের জার্সিতে চিতা বাঘের চামড়ার ছাপ রয়েছে।

২০ বছর আগে সর্বশেষ বিশ্বকাপ জিতেছিল ব্রাজিল। যেটা ছিল তাদের পঞ্চম বিশ্বকাপ জয়। ২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ের নায়ক রোনাল্ডো দ্য লিমাকে দিয়েই এবার বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে ব্রাজিল ফুটবল সংস্থা।

২০০২ বিশ্বকাপ ছিল রোনাল্ডোর ম্যাজিক আসর, চারটি বড় বড় চোট থেকে সেরে উঠে যেন জ্বলে উঠেছিলেন তিনি। শেষ পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা হিসেবে গোল্ডেন বুট জিতেছিলেন তিনি।

চিতা বাঘের চামড়ার ছাপ দেওয়ার অন্যতম কারণ হচ্ছে, দ্রুতগামী এই বন্যপশুটি ব্রাজিল জনগণের প্রতীক। ব্রাজিলের জাতীয় রং হচ্ছে নীল এবং সবুজ। যা ব্যবহার করা হয়েছে জার্সির কলার এবং হাতার মধ্যে। জার্সির বোতাম খুললেই দেখা যাবে ব্রাজিলের পতাকার প্রতিকৃতি।