২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৭:১৫:০০ অপরাহ্ন


এশিয়া কাপের আগে আবার বড় ধাক্কা খেল বাংলাদেশ
ক্রিড়া ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২২
এশিয়া কাপের আগে আবার বড় ধাক্কা খেল বাংলাদেশ এশিয়া কাপের আগে আবার বড় ধাক্কা খেল বাংলাদেশ


এশিয়া কাপের আগে আবার বড় ধাক্কা খেল বাংলাদেশ শিবির। আঙুলে চোটের কারণে প্রতিযোগিতা থেকে ছিটকে গেলেন দলের উইকেটরক্ষক নুরুল হাসান সোহান। দলের অবস্থা এতটাই শোচনীয়, দল ঘোষণার জন্য বাংলাদেশকে বাড়তি সময় দেওয়া হল।

আগেই ব্যাটার ইয়াসির আলি চৌধুরী ও জোরে বোলার মহম্মদ সইফুদ্দিন চোটের কারণে জিম্বাবোয়ের বিরুদ্ধে খেলতে পারেননি। তাঁদের এশিয়া কাপে পাওয়া যাবে কি না, তা এখনও নিশ্চিত নয়। তার মধ্যেই আরও এক ক্রিকেটার ছিটকে গেলেন।

জিম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বাঁ হাতের আঙুলে চোট পান নুরুল। সেই সিরিজে আর খেলতে পারেননি তিনি। সিরিজের মধ্যেই নুরুলের পরিবর্ত হিসাবে অভিজ্ঞ মাহমুদুল্লাকে দলে নেওয়া হয়।

এখন সিঙ্গাপুরে রয়েছেন নুরুল। মঙ্গলবার তাঁর ঢাকায় ফেরার কথা। বাংলাদেশ ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, ‘সিঙ্গাপুরের হাসপাতালে নুরুলের বাঁ হাতের আঙুলের সিটি স্ক্যান করা হয়েছে। চোট গুরুতর। চিকিৎসকরা জানিয়েছেন, চোট সারতে তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে। তাই এশিয়া কাপে নুরুলকে পাওয়া যাবে না।’

এশিয়া কাপের আগে বাংলাদেশ শিবির হাসপাতালের চেহারা নিয়েছে। ব্যাটার লিটন দাস, উইকেটরক্ষক মুশফিকুর রহিম, বোলার মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলামেরও চোট রয়েছে। এশিয়া কাপের দলে ঢুকতে হলে তাঁদের ফিটনেস পরীক্ষায় পাশ করতে হবে। এই পরিস্থিতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বাংলাদেশকে দল ঘোষণার জন্য বাড়তি সময় দিয়েছে।