২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৪৫:০৯ অপরাহ্ন


ট্রাম্পের বাড়িতে ‘এফবিআই’ হানা!
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২২
ট্রাম্পের বাড়িতে ‘এফবিআই’ হানা! ট্রাম্পের বাড়িতে ‘এফবিআই’ হানা!


প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বাড়িতে হানা দিয়েছিলেন এফবিআই-এর আধিকারিকরা। সম্প্রতি এমনই দাবি তুলেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট। সোমবার তাঁর ফ্লোরিডার একটি এস্টেটে প্রবেশ করে তল্লাশি চালান এফবিআই আধিকারিকরা, এমনই দাবি ট্রাম্পের।

মনে করা হচ্ছে, আমেরিকার সরকারি প্রেসিডেন্সিয়াল রেকর্ড সরিয়ে ফেলার দায়েই ট্রাম্পের বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ-প্রশাসন। ট্রাম্পের শাসনকাল নিয়ে ও তাঁর ব্যক্তিগত বাণিজ্য ও জীবন নিয়ে একাধিক তদন্তের মুখে পড়তে হয়েছে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে। তিনি তাঁর সময়কালে একাধিক নথি সরিয়েছেন বলে অভিযোগ। যদিও, এই নিয়ে মন্তব্য করতে চায়নি জাস্টিস ডিপার্টমেন্ট বা ন্যয়বিচার বিভাগ। ট্রাম্প দাবি করেছেন, সোমবার তাঁর বাড়িতে হাজির হয়েছিল এফবিআই-এর একটি বিশাল দল। যদিও এই নিয়ে এফবিআই-এর ওয়াশিংটন দফতরও কিছু বলতে চায়নি।

রিপোর্টে প্রকাশ, ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ ছিল যে হোয়াইট হাউজ ছাড়ার পরে, তিনি একটি বাক্সে বেশ কিছু পরিমাণ গুরুত্বপূর্ণ নথি নিয়ে চলে এসেছিলেন ফ্লোরিডার ক্লাবে। সংবাদপত্রের কাছে এই তথ্যের সত্যতা স্বীকার করেছেন দুজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। যদিও তল্লাশি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ট্রাম্প। তিনি বলেছেন, ‘‘একাধিক সরকারি তদন্তকারী এজেন্সির সঙ্গে বিস্তারিত তদন্তে সাহায্য করেছি। তার পরেও এ ভাবে আমার বাড়িতে তল্লাশি করা একান্ত অপ্রোয়জনীয় বলে মনে হচ্ছে আমার। আমার লকার ভেঙেছেন তদন্তকারী অফিসারেরা।’’ মার্কিন সংবাদসংস্থা সূত্রে খবর, ট্রাম্প সেই সময়ে বাড়িতে ছিলেন না। তাঁর অনুপস্থিতিতেই একটি সার্চ ওয়ারেন্ট দেখিয়ে তদন্ত করে এফবিআই।