২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৭:২৯:২৭ অপরাহ্ন


জ্বালানি তেলের মূল্য রেকর্ড বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
প্রেস বিজ্ঞপ্তি
  • আপডেট করা হয়েছে : ০৮-০৮-২০২২
জ্বালানি তেলের মূল্য রেকর্ড বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ জ্বালানি তেলের মূল্য রেকর্ড বৃদ্ধির প্রতিবাদে রাজশাহী মহানগর যুবদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ


রাতের আঁধারের ভূতুড়ে ভোটের সরকার মাঝরাতে নিয়ম বহির্ভূতভাবে ডিজেল, কেরোসিন,পেট্রোল, অকটেন জ্বালানি তেলের মূল্য ইতিহাসের সকল রেকর্ড ভেঙ্গে অসহনীয় মাত্রায় বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে রাজশাহী মহানগর যুবদল। রবিবার (৭ আগস্ট) বিকেল ৫টায় রাজশাহী মহানগরীর কাঁদিরগঞ্জ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নগরীর প্রাণকেন্দ্র সাহেব বাজার এর গুরুত্বপূর্ণ সড়কগুলি প্রদক্ষিণশেষে রাজশাহী মহানগর বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

উক্ত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি ছিলেন রাজশাহী মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি, প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ সুইট, প্রধান বক্তা হিসেবে বক্তব্য প্রদান করেন যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সাবেক সভাপতি মোসাদ্দেদ জামানি সুমন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন রাজশাহী মহানগর যুবদলের যুগ্ন আহ্বায়ক মইনুল ইসলাম মিন্টু, রফিকুল হক টফি, কামরুজ্জামান মিলন সহ প্রমুখ। বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর যুবদলের যুগ্ন-আহবায়ক, সদস্যবৃন্দ সহ থানা ও ওয়ার্ড যুবদলের সর্বস্তরের নেতা কর্মীবৃন্দ। 

রাজশাহী মহানগর যুবদলের নেতৃবৃন্দ বলেন, মাঝরাতে হঠাৎ প্রজ্ঞাপন জারি করে অনির্বাচিত সরকার জনগণকে ভাতে মারার এজেন্ডা বাস্তবায়নে নেমেছে। সকল মধ্য ও নিম্ন আয়ের মানুষজন আজ চরম অর্থনৈতিক ও সামাজিক সংকটের মধ্যে মানবেতর দিন যাপন করছে এবং মূল্যবৃদ্ধির এই আগ্রাসি সিদ্ধান্তে জনগণ ক্ষুব্ধ। আন্তর্জাতিক বাজারে জ্বালানি ও ভোজ্য তেলের দাম কমলেও দেশের মার্কেটে সরকারি পৃষ্ঠপোষকতায় তা বাড়ানো হয়েছে। অথচ বিভিন্ন দেশের এবং ডলারের মূল্যবৃদ্ধির কথা বললেও যে পরিমাণ রেকর্ড মূল্যবৃদ্ধি করা হয়েছে তা অসামঞ্জস্যপূর্ণ। উন্নয়নের দোহাই দিয়ে শ্রীলঙ্কার পথে বাংলাদেশকে নিয়ে যাওয়া হচ্ছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য অবিরাম বৃদ্ধির কারণে যেখানে জনগণের যেখানে হাঁসফাস অবস্থা ঠিক সেই সময়ে সকল নিয়ম-নীতির জলাঞ্জলি দিয়ে জ্বালানি তেলের মূল্য ৪০-৪৮ শতাংশ বৃদ্ধি করেছে স্বৈরাচারী সরকার।

অনতিবিলম্বে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি সিদ্ধান্ত প্রত্যাহার করে, নিত্য প্রয়োজনীয় সকল পণ্যের  দাম নিয়ন্ত্রণে না নিয়ে আসলে বাংলার ছাত্র-যুবক-জনতাকে একত্রিত করে দুর্বার আন্দোলনের মাধ্যমে সরকারকে পদত্যাগে বাধ্য করা হবে।