১৫ অগাস্ট ২০২২, সোমবার, ০৭:২৪:১৭ পূর্বাহ্ন


অল্প সময়ে উজ্জ্বল ত্বক পাওয়ার কার্যকরী সহজ উপায়!
ফারহানা জেরিন
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২২
অল্প সময়ে উজ্জ্বল ত্বক পাওয়ার কার্যকরী সহজ উপায়! ফাইল ফটো


ঠিক ভাবে যত্নের অভাবে দিন দিন ত্বকের উজ্জ্বলতা হারিয়ে যায়। যা ফিরে পেতে অনেক চেষ্টা করা হলেও সম্ভব হয় না। আর যদি সম্ভবও হয়, তাতে সময় লেগে যায় অনেক। তবে ঝটপট উজ্জ্বলতা বাড়ানোরও আছে প্রাকৃতিক উপায়। চলুন তবে জেনে নেয়া যাক অল্প সময়ে ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর সবচেয়ে কার্যকরী উপায়টি-

একটি বাটিতে ২ চামচ খাঁটি মধু ও ২ চামচ ফ্রেশ অ্যালভেরা জেল নিন। এবার দুটি উপকরণ ভালোভাবে মিশিয়ে ১০ মিনিট ফ্রিজে রেখে দিন। প্যাকটি ব্যবহার করার আগে ভালো করে জল দিয়ে মুখ ধুয়ে নিন। তুলা দিয়ে ফেস প্যাকটি মুখে লাগান। এবার হালকা হাতে ৫ মিনিট ম্যাসাজ করুন। এরপর ২৫ মিনিট অপেক্ষা করে ঠান্ডা জলে মুখ ধুয়ে নিন। মধু ত্বক মসৃণ করার পাশাপাশি ত্বকের জন্য ক্ষতিকর জীবাণুদেরও মেরে ফেলে। আর অ্যালভেরা জেল ত্বকের শুষ্কতা কমানো, কালচেভাব দূর করা, রোদে পোড়া ভাব দূর করা ইত্যাদি আরো নানা উপকার করে।

সতর্কতা

১. যাদের ত্বক খুবই তৈলাক্ত তারা এই ফেসপ্যাকটি ব্যবহার করবেন না। শুষ্ক ত্বকের জন্য এটি বিশেষ কার্যকরী। ইচ্ছে হলে এটি নিয়মিত ব্যবহার করতে পারেন। ফেসপ্যাক লাগিয়ে বা লাগানোর কিছুক্ষণ পর রোদে যাবেন না।

২. অনেকদিনের জন্য প্যাক বানিয়ে ফ্রিজে রাখবেন না। যেদিন ব্যবহার করবেন সেদিন এটি বানাবেন। ১৮ বছর বয়সের উপরে যারা তারা এটি ব্যবহার করবেন।