১৫ অগাস্ট ২০২২, সোমবার, ০৭:৪৮:০৫ পূর্বাহ্ন


পাবনার ভাঁড়ারায় ক্লাসরুমে ঢুকে শিক্ষককে মারপিট: থানায় অভিযোগ দায়ের
আর কে আকাশ, পাবনা প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২২
পাবনার ভাঁড়ারায় ক্লাসরুমে ঢুকে শিক্ষককে মারপিট: থানায় অভিযোগ দায়ের পাবনার ভাঁড়ারায় ক্লাসরুমে ঢুকে শিক্ষককে মারপিট: থানায় অভিযোগ দায়ের


পাবনা সদর থানার ভাঁড়ারা ইউনিয়নের শ্রীরামপুর নব্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাফিজুর রহমান দূর্বত্তদের হাতে লাঞ্চিত হয়েছে। গতকাল বুধবার বেলা ১১ টার দিকে তিনি শিশু শ্রেণিতে ক্লাস নিচ্ছিলেন। এমন সময় এলাকার একদল দুষ্কৃতকারী এই অপ্রীতিকর ঘটনা ঘটায়। এ ব্যাপারে তিনি পাবনা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

তিনি জানান, গত ২৯ জুলাই বিদ্যালয়ের কিছু ছাত্র-ছাত্রীর বিশৃঙ্খল আচরণের কারণে তাদেরকে মৌখিকভাবে শাসন করেন। গতকাল বুধবার সকাল অনুমান ১১ টার সময় কতিপয় উচ্ছৃঙ্খল ব্যক্তি শ্রীরামপুর গ্রামের আজিজ মোল্লার ছেলে আলম ওরফে বুলেট, শাহিন আলমের ছেলে সৌরভ, আ. গফুর মালিথার ছেলে সুমন মালিথাসহ অজ্ঞাতনামা ১০/১৫ জন নিয়ম বহির্ভূতভাবে ক্লাসরুমে ঢুকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে। এক পর্যায়ে তারা শরীরের বিভিন্ন স্থানে এলোপাথারী কিলঘুষি ও মারপিট করে কালোশিরা ফোলা জখম করে। 

দূর্বৃত্তরা মারতে মারতে তাকে দো’তলা থেকে নিচে নামিয়ে নেওয়ার চেষ্টা করে। শিক্ষার্থীরা আতঙ্কে চিৎকার করে দিকবিদিক ছোটাছুটি করতে থাকে। এসময় সহকারী শিক্ষক আসলাম উদ্দিন, আমিরুল ইসলাম ও নাজির উদ্দিনের বাঁধার মুখে তাকে ফেলে রেখে প্রাণনাশের হুমকি দিয়ে চলে যায়। সহকর্মীদের সহযেগিতায় তিনি পাবনা জেনারেল হাসপাতালে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে বর্তমানে নিজ বাসায় অবস্থান করছেন। তিনি জীবনের নিরাপত্তা ও ন্যায় বিচার চেয়ে উপজেলা শিক্ষা অফিসার ও পাবনা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

এই ঘটনার সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করে দৃষ্ট্রান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে বিবৃতি দিয়েছেন প্রধান শিক্ষক সমিতি পাবনা জেলা শাখার সভাপতি ইকরামুল কবীর মামুন, বাংলাদেশ  প্রাথমিক সহকারি শিক্ষক সমাজ পাবনা জেলা শাখার সভাপতি মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পাবনা সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম মিঠু, সিনিয়র সহ-সভাপতি মির্জা জহুরুল হক, সাংগঠনিক সম্পাদক আনিছুর রহমান হিরা, পাবনা পৌর শাখার সভাপতি শফিকুল আলম রুবেল, সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান, সহকারি শিক্ষক আব্দুল কাদের মিঠু প্রমুখ।