২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০২:৫৮:৩৫ অপরাহ্ন


রাজশাহীতে সোয়া দুই লাখ পরিবারের মাঝে টিসিবি পণ্য বিক্রি শুরু
মঈন উদ্দিন
  • আপডেট করা হয়েছে : ০২-০৮-২০২২
রাজশাহীতে সোয়া দুই লাখ পরিবারের মাঝে টিসিবি পণ্য বিক্রি শুরু রাজশাহীতে সোয়া দুই লাখ পরিবারের মাঝে টিসিবি পণ্য বিক্রি শুরু


রাজশাহীতে শুরু হয়েছে ফ্যামিলি কার্ডের মাধ্যমে নিম্ন আয়ের মানুষের মাঝে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি কার্যক্রম। নগরীর ৩, ৪, ৫, ১২, ১৬ সহ ১০ টি ওয়ার্ডে পণ্য বিতরণ শুরু করেছে ডিলাররা।

একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি চিনি ও দুই কেজি করে তেল, মসুর ডাল এবং পেঁয়াজ কিনতে পারছেন। প্রতি কেজি চিনি ৫৫ টাকা, তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা ও পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। দ্রব্যমূল্যের উধ্বগতির এ বাজারে স্বল্পমূল্য টিসিবি পন্য পেয়ে সন্তুষ্টি জানিয়েছেন উপকারভোগীরা।

তবে পেঁয়াজের অবস্থা খুব একটা ভালো না হওয়ায় পেঁয়াজ নেয়া নিয়ে অসন্তুষ্টি দেখা গেছে ক্রেতাদের মধ্যে। অনেকেই পঁচা এই পেঁয়াজ নিতে চাইছেন না। যদি পেঁয়াজ ছাড়া পন্য দেয়া হয় তাহলে তারা লাভবান হতেন বলে জানাচ্ছেন। 

ডিলাররা জানান, একটি পন্য বাদ রেখে দেয়ার কোন সুযোগ নেই। তাই বাধ্য হয়েই ক্রেতারা পেঁয়াজ নিয়ে আবার ফেলে দিচ্ছেন। 

টিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে, নগরীতেই শুধু পেঁয়াজ সংযোজন করা হয়েছে। উপজেলাগুলোতে পেঁয়াজ দেয়া হচ্ছেনা। এ কার্যক্রমের অংশ হিসেবে এ বারে রাজশাহীতে নগর ও জেলা মিলে প্রায় সোয়া দুই লাখ পরিবার এই সুবিধা পাচ্ছেন। পর্যায়ক্রমে এসব পন্য নগরীর ৩০টি ওয়ার্ড ও জেলার ৯টি উপজেলা বিতরণ করা হবে।