১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৮:৫৯:৫৮ অপরাহ্ন


পাকিস্তানকে তুলোধুনো করে স্বস্তির জয় ভারতের
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ৩১-০৭-২০২২
পাকিস্তানকে তুলোধুনো করে স্বস্তির জয় ভারতের ফাইল ফটো


কমনওয়েলথ গেমসের নারী ক্রিকেটে পাকিস্তানকে উড়িয়ে দিয়ে আসরে নিজেদের প্রথম জয় পেয়েছে ভারত। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের ম্যাচে সেই চিরচেনা উত্তাপ অনুপস্থিত থাকলেও এই জয়ে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন স্মৃতি মান্দানারা। পাকিস্তানের দেওয়া ১০০ রানের লক্ষ্য ৪০ বল এবং ৮ উইকেট হাতে রেখেই টপকে গেছে ভারত। বৃষ্টির কারণে ইনিংসের দৈর্ঘ্য দুই ওভার কমে ১৮ ওভারে নেমে এসেছিল।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে এবার একই গ্রুপে খেলছে ভারত এবং পাকিস্তান। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে হারের মুখ দেখেছিল দুই দল। অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত ৩ উইকেটে এবং বার্বাডোজের বিপক্ষে পাকিস্তান ১৫ রানে হেরেছিল। তাই নিজেদের মুখোমুখি লড়াইয়ের ফল পক্ষে আনা দুই দলের জন্যই ছিল জরুরি।

এজবাস্টনে অনুষ্ঠিত ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেওয়া পাকিস্তানের খেলায় সেই তাগিদ দেখা যায়নি। ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছেন তারা, নির্ধারিত ১৮ ওভারে মাত্র ৯৯ রানেই অলআউট হয়ে যায় পাকিস্তানের মেয়েরা। দলের পক্ষে সর্বোচ্চ ৩০ বলে ৩২ রান করেন মুনিবা আলি। ভারতের হয়ে মাত্র ১৫ রান দিয়ে ২ উইকেট পেয়েছেন স্নেহ রানা, ১৮ রান দিয়ে একই সংখ্যক উইকেট তুলে নিয়েছেন রাধা দেবীও।

১০০ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১১.২ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ৪২ বলে ৬৩* রানের বিধ্বংসী ইনিংস খেলেন দলটির সহ-অধিনায়ক স্মৃতি।

এই জয়ে কমনওয়েলথ গেমস নারী ক্রিকেটে গ্রুপ ‘এ’র শীর্ষে উঠেছে ভারত, তাদের পয়েন্ট ২। সমান সংখ্যক পয়েন্ট থাকলেও রানরেটে পিছিয়ে থাকায় যথাক্রমে গ্রুপের দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে বার্বাডোজ এবং অস্ট্রেলিয়া। আর টানা দুই হারে গ্রুপের তলানিতে রয়েছে পাকিস্তান।

রাজশাহীর সময়/এএইচ