১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০২:২৩:৪০ অপরাহ্ন


কাতার বিশ্বকাপে আসছে বিটিএসের গান!
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২২
কাতার বিশ্বকাপে আসছে বিটিএসের গান! ফাইল ফটো


বিশ্ব সংগীত উন্মাদনার আরেক নাম বিটিএস। কোরিয়ান কে-পপ এ গ্রুপকে ঘিরে দর্শক-শ্রোতাদের চাহিদা বরাবরই তুঙ্গে। আর বিটিএস মানেইতো নতুন নতুন চমক। এবার তেমনি এক চমক নিয়ে হাজির হচ্ছে ব্যান্ডদলটি। বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম পিংকভিলার এক প্রতিবেদনে জানা গেছে, আসন্ন কাতার বিশ্বকাপে ফুটবল ভক্তদের উন্মাদনা আরও বাড়াতে চলেছে ব্যান্ডটি। অর্থাৎ বিশ্বকাপের জন্য গান করছে তারা।

পিংকভিলা জানাচ্ছে, কোরীয় বহুজাতিক অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হুন্দাইয়ের কাতার বিশ্বকাপ প্রজেক্ট ‘গোল অব দ্য সেঞ্চুরি’র গ্লোবাল ব্র্যান্ড অ্যাম্বাসেডর (শুভেচ্ছাদূত) হিসেবে গানটি প্রকাশ করতে যাচ্ছে বিটিএস। 

যেখানে বিটিএস ছাড়াও আরও দেখা যাবে ইংলিশ ফুটবল কিংবদন্তি স্টিভ জেরার্ড, কোরিয়া ফুটবল দলের অধিনায়ক পার্ক জি সাং, ইউনেস্কো অ্যাম্বাসেডর নাদিয়া নাদিম, ফ্যাশন ডিজাইনার জেরেমি স্কট এবং ভাস্কর লরেঞ্জো কুইনকে। যারা বিশ্বজুড়ে টেকসই উন্নয়ন বার্তাটি প্রচার করবে।

পিংকভিলার মতে,  ‘হুন্দাই গোল অব দ্য সেঞ্চুরি’র অংশ হিসেবে আগামী ২৯ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত একটি বিশেষ ক্যাম্পেইন চলবে। যেখানে ১১ জন ভাগ্যবান অংশগ্রহণকারী কাতারে সরাসরি মাঠে বসে খেলা দেখার সুযোগ পাবে।

দক্ষিণ কোরিয়ান ব্যান্ড বিটিএস’র আরেক নাম 'ব্যাংতান বয়েজ'। জিন, সুগা, জে-হোপ, আরএম, জিমিন, ভি এবং জাংকুক সদস্যদের নিয়ে গঠিত এই দলটি নিজেদের লেখা গান, নিজস্ব সুর এবং নৃত্যপরিবেশনার মধ্য দিয়ে সারা বিশ্বের দর্শক হৃদয়ে বিশেষ স্থান দখল করে নিয়েছে।

জনপ্রিয় এই দক্ষিণ কোরিয়ান ব্যান্ডটি বিগহিট মিউজিকের অধীনে ২০১০ সালে ট্রেইনি হিসেবে এবং ২০১৩ সালের ১৩ জুন প্রথম অ্যালবাম নিয়ে পুরো বিশ্বের সামনে আত্মপ্রকাশ করে। বিটিএস দলটি মূলত হিপ হপ সঙ্গীতের গ্রুপ হলেও তাদের গানগুলোতে বিভিন্ন সংগীতের ধরন প্রকাশ পায়। সাত সদস্যের কে-পপ গ্রুপটি বিশ্বব্যাপী আলোড়ন তৈরি করেছে খুব অল্প সময়েই। বিটিএস ভক্তরা নিজেদেরকে আর্মি বলে, যার অর্থ হল 'যুবদের জন্য আরাধ্য প্রতিনিধি।'

রাজশাহীর সময়/এম