২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ১০:১৬:০৭ অপরাহ্ন


একই দড়িতে ৩ বোনের ঝুলন্ত লাশ!
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৯-০৭-২০২২
একই দড়িতে ৩ বোনের ঝুলন্ত লাশ! একই দড়িতে ৩ বোনের ঝুলন্ত লাশ!


একদিকে দেশ পেয়েছে প্রথম জনজাতি সম্প্রদায়ভুক্ত মহিলা রাষ্ট্রপতি। তার মধ্যে মধ্য প্রদেশে সামনে এলো ভয়ঙ্কর ঘটনা। বৃহস্পতিবার সকালে বাড়ির কাছেই একটি গাছে একই দড়ি থেকে ঝুলতে দেখা গেল জনজাতি সম্প্রদায়ভুক্ত ৩ বোনের লাশ।

বুধবার গভীর রাতে মধ্যপ্রদেশের খাণ্ডওয়া জেলার ভামগড় গ্রামে এ ঘটনা ঘটে। মৃত ৩ বোন হলেন সোনু (২৩), সাবিত্রী (২১) এবং ললিতা (১৯)। প্রাথমিক তদন্তে ঘটনাটি আত্মহত্যা বলে পুলিশের ধারনা। যদিও সম্পূর্ণ ময়না তদন্তের রিপোর্ট এখনও হাতে এসে পৌঁছায়নি।

জানা গেছে, ৩ বোনের মধ্যে সাবিত্রী বিবাহিত। সোনু একজন কলেজ পড়ুয়া। ললিতা পড়াশোনা ছেড়ে দিয়ে শ্রমিকের কাজ করে। মৃতদের আরও ২ বোন এবং ৩ ভাই আছে বলে সূত্রের খবর। তাদের বাবা যম সিং আগেই মারা গেছেন।

খাণ্ডওয়া পুলিশের সুপারিনটেনডেন্ট বিবেক সিং জানিয়েছেন, মৃতদেহের সঙ্গে কোনও রকম সুইসাইড নোট পাওয়া যায়নি। ‘এই গণআত্মহত্যার পিছনে কোনও কারণের হদিস দিতে পারছে না পরিবার। পরিবারে কোনো বিবাদ ছিল না বলেই মনে হচ্ছে। যৌন নির্যাতনেরও কোনও চিহ্ন নেই। আমরা সব রকম ভাবেই ভেবে দেখছি। ৩ জনের মধ্যে বড়জন যে কলেজে পড়তো, সেখানকার লোকজনের সঙ্গে আমরা কথা বলব।’

মধ্যপ্রদেশে কংগ্রেস সভাপতি এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ ঘটনার নিরপেক্ষ তদন্তেরঘটনাটিকে ‘হৃদয়বিদারক’ আখ্যা দিয়ে মধ্যপ্রদেশ সরকারের কাছে তিনি পরিবারটিকে আর্থিক সাহায্য দেওয়ার ব্যাপারে অনুরোধ জানিয়েছেন।