২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৫৮:২২ অপরাহ্ন


চট্টগ্রামে ৪৭ লাখ টাকা মূল্যের ইয়াবাসহ দুইজন মাদক কারবারি গ্রেফতার
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ২৮-০৭-২০২২
চট্টগ্রামে ৪৭ লাখ টাকা মূল্যের ইয়াবাসহ দুইজন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে ৪৭ লাখ টাকা মূল্যের ইয়াবাসহ দুইজন মাদক কারবারি গ্রেফতার


এসএ পরিবহনের মাধ্যমে বিভিন্ন ইলেকট্রিক সামগ্রী এবং পাইপের বস্তার ভিতরে অভিনব কায়দায়  ইয়াবা পাচারকালে হাতে ২জন ইয়াবা কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

গ্রেফতারকৃতরা হলো: কক্সবাজার জেলার চকরিয়া থানার কাকারা গ্রামের আব্দুল মুনাফের ছেলে আবু বকর সিদ্দিক (৩০), ও একই গ্রামের মৃত: জসিম উদ্দিনের ছেলে মোঃ ইসমাইল হোসেন (২৭)। বৃহস্পতিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-৭, চট্টগ্রামের মুখপাত্র সিনিয়র সহকারী পরিচালক মোঃ নুরুল আবছার।

তিনি জানান, র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে, কতিপয় মাদক ব্যবসায়ী চট্টগ্রাম মহানগরীর কোতয়ালী থানাধীন কাজীর দেউরী এলাকায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয় বিক্রয়ের জন্য অবস্থান করছে। এমন তথ্যের ভিত্তিতে বুধবার (২৭ জুলাই ) রাত পৌনে ১১টায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্নিত স্থানে অভিযান পরিচালনা করে বিভিন্ন ইলেকট্রিক সামগ্রী এবং পাইপের বস্তার ভিতরে অভিনব কায়দায় রাখা ইয়াবা ট্যাবলেট সহ দুইজন মাদক কারবারিকে গ্রেফতার করে। এ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত মাদক কারবারিরা স্বীকার করে বলে, তারা টেকনাফ হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে লোকাল বাসে চকরিয়া এনে তা এস এ পরিবহনের মাধ্যমে চকরিয়া শাখার মাধ্যমে চট্টগ্রাম কাজীর দেউরী শাখায় পাঠিয়েছে। পরে তা সংগ্রহ করার জন্য তারা কাজীর দেউরী এসএ পরিবহনে অপেক্ষা করছে। তাদের স¦ীকারোক্তি ও দেখানো মতে এস এ পরিবহনের কাউন্টারে বিভিন্ন ইলেকট্রনিক সামগ্রী, পাইপ, ফ্যানসহ একটি বস্তার প্যাকেট হতে সর্বমোট ১৫ হাজার ৭শত ৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে আরো জানায়, তারা দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলা টেকনাফ হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ পূর্বক পরবর্তীতে তা চট্টগ্রাম জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৪৭ লক্ষ টাকা।

গ্রেফতারকৃত মাদক কারবারিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের পূর্বক সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।