২০ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:০৭:৪৭ অপরাহ্ন


পেকুয়ায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি মামলার আসামী ফরহাদ হোছাইন গ্রেফতার
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ২৮-০৭-২০২২
পেকুয়ায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি মামলার আসামী ফরহাদ হোছাইন গ্রেফতার পেকুয়ায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি মামলার আসামী ফরহাদ হোছাইন গ্রেফতার


কক্সবাজারের পেকুয়ায় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার মামলার অন্যতম আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

গত (১৬ জুলাই) কক্সবাজার জেলার পেকুয়া থানার মগনামা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে বিএনপি কর্তৃক আয়োজিত একটি সভায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ আওয়ামীলীগ ও সরকারের মন্ত্রী মহোদয়গণের বিরুদ্ধে কটুক্তিপূর্ণ বক্তব্য প্রদান করা হয়। পরবর্তীতে এ বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়ে আইন শৃংখলার অবনতি ঘটানোর অপচেষ্টা করা হয়। 

ওই ঘটনায় (১৯ জুলাই) পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কাশেম উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যানসহ পাঁচজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন যার মামলা নং- ০৭, তারিখ ১৯ জুলাই ২০২২ ডিজিটাল নিরাপত্তা আইন- ২০১৮ এর ধারা- ২৫(২)/২৯(১)/৩১(২)।

ওই মামলার এজাহারনামীয় আসামীদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারী অব্যাহত রাখে। গোয়েন্দা নজরদারীর এক পর্যায়ে জানতে পারে, বর্ণিত মামলার এজাহারনামীয় আসামী এবং উপজেলা ছাত্রদলের সভাপতি ফরহাদ হোছাইন চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলি থানাধীন শাহআমানত ব্রিজ এর টোল প্লাজা হতে চট্টগ্রাম মহানগরীর দিকে আসছে। এমন তথ্যের ভিত্তিতে (২৭ জুলাই)  দুপুর দেড়টার দিকে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ফরহাদ হোছাইনকে (২৮) গ্রেফতার করে।

গ্রেফতার ফরহাদ হোছাইন কক্সবাজার জেলার পেকুয়া থানার বারাইয়াকাটা এলাকার মৃত নুরুল হোছাইনের ছেলে।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ শেষে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।