২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১০:২৯:২১ পূর্বাহ্ন


মিঠুনের নেতৃত্বে শুক্রবার উইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৮-০৭-২০২২
মিঠুনের নেতৃত্বে শুক্রবার উইন্ডিজ যাচ্ছে বাংলাদেশ ‘এ’ দল ফাইল ফটো


বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সঙ্গে উইন্ডিজ যাওয়ার কথা ছিল ‘এ’ দলের। তবে ক্যারিবীয় ক্রিকেট বোর্ডের অনুরোধেই ‘এ’ দলের সফর পিছিয়ে যায়। আগামী মাসে দুটো চার দিনের ম্যাচ আর তিনটি একদিনের ম্যাচ খেলতে কাল শুক্রবার উইন্ডিজ যাত্রা করবে বাংলাদেশ ‘এ’ দল। লাল-সবুজের দুই ফরম্যাটের দলকেই নেতৃত্ব দেবেন মোহাম্মদ মিঠুন।

আগামী ৩১ জুলাই উইন্ডিজ যাওয়ার সূচি থাকলেও সেই সূচিতে পরিবর্তন এসেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্র থেকে জানা গেছে, আগামী ২৯ জুলাই সন্ধ্যা ৭.৪৫টায় কাতার এয়ারলাইন্সের একটি বিমানে দেশ ছাড়বে ‘এ’ দল। টিকিট জটিলতায় জাতীয় দলের ক্রিকেটাররা কয়েক ধাপে গেলেও এবার ‘এ’ দল যাচ্ছে একই ফ্লাইটে।

প্রায় এক মাসের এই সফরে উইন্ডিজ গিয়ে ৩ দিন অনুশীলনের পর আগামী ৪ আগস্ট নেমে পড়তে হবে মাঠের লড়াইয়ে। সেন্ট লুসিয়ায় সেদিনই শুরু হবে প্রথম চারদিনের ম্যাচে। সফরের সবকটি ম্যাচের ভেন্যুই সেই সেন্ট লুসিয়া। ১০ আগস্ট থেকে হবে দ্বিতীয় চার দিনের ম্যাচ। ১৬ আগস্ট থেকে শুরু সাদা বলের লড়াই। এরপর ১৮ ও ২০ আগস্ট বাকি দুটি এক দিনের ম্যাচ খেলে দেশে ফিরবে বাংলাদেশ ‘এ’ দল।

চার দিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড

সাদমান ইসলাম, সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), ফজলে রাব্বি মাহমুদ, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, নাইম হাসান, তানভির ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও মোহাম্মদ এনামুল হক।

এক দিনের ম্যাচের জন্য ঘোষিত স্কোয়াড

সৌম্য সরকার, সাইফ হাসান, নাইম শেখ, মোহাম্মদ মিঠুন (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, শাহাদাত হোসেন দীপু, জাকের আলি অনিক, সাব্বির রহমান, নাইম হাসান, রাকিবুল হাসান, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ ও মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী।

রাজশাহীর সময়/এম