১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:২০:৪০ অপরাহ্ন


মাদারীপুরে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৭-০৭-২০২২
মাদারীপুরে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার মৃত জান্নাত খানম (১৯)। ফাইল ফটো


মাদারীপুরের কালকিনিতে বিয়ের এক মাস পর জান্নাত খানম (১৯) নামে এক তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (২৭ জুলাই) দুপুরে ওই নববধূর স্বামীর বাড়ি থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। ঘটনার পর থেকেই জান্নাতের স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পলাতক রয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পূর্ব এনায়েতনগর এলাকার সরদারকান্দি গ্রামের তোরাপ সরদারের মেয়ে জান্নাতের সঙ্গে কালাই সরদারের চর গ্রামের শিরাজ শিকদারের প্রবাসী ছেলে মাশুক শিকদারের প্রায় এক মাস আগে পারিবারিকভাবে বিয়ে হয়। এ বিয়ের পর থেকে মাশুক যৌতুকের জন্য জান্নাতকে বিভিন্নভাবে চাপ দিয়ে আসছেন। কিন্তু জান্নাতের পরিবার নিম্নবিত্ত হওয়ায় যৌতুক দিতে ব্যর্থ হয়।

এ নিয়ে উভয় পরিবারের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। এক পর্যায়ে জান্নাত ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। খবর পেয়ে জান্নাতের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ।

জান্নাতের খালা আসমা বেগম বলেন, ‘যৌতুক দেওয়ার বিষয় নিয়ে জান্নাতের সঙ্গে মাশুকের কথা কাটাকাটির জেরে তার জীবন দিতে হয়েছে। মাশুকের কারণে আমার বোনের মেয়ের মৃত্যু হয়েছে।’

এ বিষয়ে কালকিনি থানার পরিদর্শক (তদন্ত) মো. নাসিরউদ্দিন বলেন, খবর পেয়ে জান্নাতের মরদেহ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানো হয়। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রাজশাহীর সময়/এম