২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ০৬:৪৭:২৯ পূর্বাহ্ন


ফুলবাড়ীতে বৃষ্টিতে স্বস্তি কমেছে লোডশেডিং
আফরোজ জাহান সেতু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি :
  • আপডেট করা হয়েছে : ২৫-০৭-২০২২
ফুলবাড়ীতে বৃষ্টিতে স্বস্তি  কমেছে লোডশেডিং ফুলবাড়ীতে বৃষ্টিতে স্বস্তি কমেছে লোডশেডিং


টানা দাবদাহের পর দিনাজপুরের ফুলবাড়ীতে শনিবার (২৩ জুলাই) রাতভর এবং রবিবার (২৪ জুলাই) সকালে বৃষ্টি হয়েছে। গতকাল সোমবার সকাল থেকে আকাশে মেঘ, হচ্ছে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে বইছে ঠা-া হাওয়া। ৩৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা নেমে এসেছে ২৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে। সেই সঙ্গে কমেছে লোডশেডিং। 

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ মো. তোফাজ্জল হোসেন বলেন, গত শনিবার (২৩ জুলাই) সন্ধ্যা ৬ টা থেকে গতকাল সোমবার সকাল ৯ টা পর্যন্ত বৃষ্টিপাত হয়েছে ৪১ মিলিমিটার। আকাশে মেঘ আর বাতাস থাকায় তাপমাত্রা বাড়ার কোন লক্ষণ নেই। 

গতকাল সোমবার সকালে ফুলবাড়ী পৌরশহরে টিপটিপ বৃষ্টি উপেক্ষা করে শিক্ষার্থীদের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটতে দেখা গেছে। তাদের সঙ্গে  অভিভাবকেরাও ছিলেন। সৃষ্টিতে স্বস্তি প্রকাশ করেছেন মনুষ। 

ফুলবাড়ী সরকারি কলেজের সামনে কয়েকজন অভিভাবকের সঙ্গে কথা হয়। এদের মধ্যে হালিমা খাতুন নামের এক অভিভাবক বলেন, তীব্র খরতাপের পর বৃষ্টি হওয়ায় শান্তি পাওয়া গেছে। 

স্থানীয় দৈনিক দেশ মা পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক প্লাবন শুভ বলেন, বিদ্যুতের লোডশেডিং না থাকাসহ মেঘ ও বাতাস থাকায় কার্যালয়ে বসে কাজ করতে তেমন বেগ পেতে হচ্ছে না। ক’দিন তো তীব্র খরতাপে কার্যালয়ে বসে কাজ করা দায় হয়ে পড়েছিল।

এদিকে বৃষ্টির কারণে বিদ্যুতের চাহিদাও কমে গেছে। সকাল থেকে দুপুর সোয়া ১২ টা পর্যন্ত অধিকাংশ স্থানে লোডশেডিং খুব কম হয়েছে। সকাল ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত যেখানে দুই ঘণ্টা লোডশেডিং হতো, সেখানে এলাকাভেদে আধা ঘণ্টা থেকে পৌঁণে এক ঘণ্টা লোডশেডিং হয়েছে। 

নেসকো ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহের আবাসিক প্রকৌশলী মো, উজ্জ্বল মিয়া বলেন, ফুলবাড়ীতে নেসকোর বিদ্যুতের চাহিদা রয়েছে ৯ মেগাওয়াট। বৃষ্টি ও মেঘলা আকাশের কারণে বিদ্যুতের চাহিদাও কমে গেছে। যে পরিমাণ বিদ্যুৎ পাওয়া গেছে তাতে করে ৫-৬ ঘণ্টা পর এক ঘণ্টার লোডশেডিং হতে পারে।