২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৩:১১:০৬ পূর্বাহ্ন


রেলের টিকিট কালোবাজারে বিক্রির সময় একজন আটক
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ২২-০৭-২০২২
রেলের টিকিট কালোবাজারে বিক্রির সময় একজন আটক রেলের টিকিট কালোবাজারে বিক্রির সময় মোঃ হাসান আলী (৩২) আটক ।


রেলের টিকিট কালোবাজারে বিক্রির সময় চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশন থেকে মোঃ হাসান আলী (৩২) নামের একজনকে ১৯টি টিকিটসহ হাতেনাতে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

বৃহস্পতিবার (২১ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে কোতায়ালী থানাধীন চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশনস্থ সাধারণ শ্রেণীর বিশ্রামাগারের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ময়মনসিংহ জেলার গৌরিপুর থানাধীন টাঙ্গাটিপাড়া গ্রামের মৃত আলাল উদ্দিনের ছেলে মোঃ হাসান আলী।

শুক্রবার (২২ জুলাই) দুপুরে র‌্যাব-৭ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব জানায় গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর কোতায়ালী থানাধীন চট্টগ্রাম রেলওয়ে ষ্টেশনস্থ সাধারণ শ্রেণীর বিশ্রামাগারের সামনে কতিপয় ব্যক্তি রেলের টিকেট কালোবাজারে উচ্চমূল্যে বিক্রি করছে। উক্ত তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (২১ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে অভিযান চালিয়ে একজন যাত্রীর নিকট উচ্চমূল্যে টিকেট বিক্রয়কালীন সময় মোঃ হাসান আলী (৩২)কে হাতেনাতে আটক করে। পরবর্তীতে আটককৃত আসামীর তল্লাশী করে তার নিকট হতে চট্টগ্রাম হতে ঢাকাগামী বিভিন্ন ট্রেনের মোট ১৯টি টিকেট এবং টিকেট বিক্রয়ের মোট ৪,৫৫০/- টাকা উদ্ধার করা হয়। 

র‌্যাব আরো জানায়, গ্রেফতারকৃত আসামী দীর্ঘদিন যাবৎ উক্ত স্থানে রেলওয়ে টিকেট উচ্চমূল্যে বিক্রয় করে আসছে। এছাড়াও আটককৃত আসামী আরো স্বীকার করে যে, সে টিকেট কালো বাজারীর মাধ্যমে রেলের টিকেট সংগ্রহ করে কৃত্রিম সংকট তৈরী করে অধিক পরিমান মুনাফা অর্জনের জন্য গ্রাহকদের কাছ থেকে নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে বিক্রয় করত।

গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।                            

রাজশাহীর সময়/এ