০৫ অক্টোবর ২০২২, বুধবার, ০৪:৩৫:৫৮ পূর্বাহ্ন


কানেকটিকাট প্রবাসীদের রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন
মিনারা হেলেন ইতি/বিপি, নিউ ইয়র্ক:
  • আপডেট করা হয়েছে : ১৮-০৭-২০২২
কানেকটিকাট প্রবাসীদের রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন কানেকটিকাট প্রবাসীদের রবীন্দ্র-নজরুল জয়ন্তী উদযাপন


যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যের ম্যানচেস্টারে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১তম এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে গত শনিবার (১৬ জুলাই) বিকেলে স্থানীয় নর্থওয়েস্ট পার্কে আলোচনা সভা, কবিতা পাঠ, রবীন্দ্র নজরুল সঙ্গীত পরিবেশন, নৃত্য পরিবেশনের  আয়োজন করা হয়। স্থানীয় প্রবাসী দুই সহোদরা রেখা রোজারি ও কানন হাসান উক্ত রবীন্দ্র-নজরুল জয়ন্তী পালনের আয়োজন করেন। এ খবর জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস।

সাংস্কৃতিক অনুষ্ঠানে শিশুশিল্পীদের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন আপন, অরশি, অধয়, ধাইফ, আয়শা, ওয়ানিয়া, অলিভিয়া, অ্যান্ড্রু, নাতালি, আয়হাম, তাবসুন ও তাফান্নুম। সঙ্গীত একাডেমির শিল্পীদের মধ্যে গান পরিবেশন করেন তাসমিহা আমীর, বর্ষা সরকার, মার্সিয়া আহসান, সুমাইয়াহ সুখ, ফিহা আমীর ও রোহান এবং সঙ্গীত একাডেমির পরিচালক ও কন্ঠশিল্পী কৌশলী ইমা।

আয়োজকবৃন্দের মধ্যে সঙ্গীত পরিবেশন করেন যথাক্রমে-রেখা রোজারিও, কানন হাসান, লিটন গ্রেগরি, ববি সরকার, রুমানা আহমেদ, কুহূ রিবেরু, নিক্সন বিশ্বাস, শেলী গ্রেগরী, জলি বিশ্বাস, পারুল রোজারিও, রানী সরকার ও মুকুট কস্তা। শিল্পীদের তবলায় সঙ্গত করেন সৌমেন্দ্র নাথ। অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন জেনিফার ও শিশুশিল্পীরা।