১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৫:০৫:২৭ পূর্বাহ্ন


চট্টগ্রামে অস্ত্রসহ জলদস্যু ও অস্ত্র বিক্রেতা সিন্ডিকেটের সদস্য গ্রেফতার
স্টাফ রিপোর্টার:
  • আপডেট করা হয়েছে : ১৮-০৭-২০২২
চট্টগ্রামে অস্ত্রসহ জলদস্যু ও অস্ত্র বিক্রেতা সিন্ডিকেটের সদস্য গ্রেফতার চট্টগ্রামে অস্ত্রসহ জলদস্যু ও অস্ত্র বিক্রেতা সিন্ডিকেটের সদস্য গ্রেফতার


র‌্যাব-৭, চট্টগ্রাম এর অভিযানে মহেশখালীর মাতারবাড়ী সমুদ্র উপকূল এলাকা হতে জলদস্যু ও অস্ত্র বিক্রেতা সিন্ডিকেটের এক সক্রিয় সদস্য তিনটি ওয়ানশুটার গান সহ আটক।

র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার জেলার মহেশখালী থানাধীন মাতারবাড়ী দক্ষিণ রাজঘাট সাকিনস্থ মাতারবাড়ী কয়লা বিদ্যুৎ কেন্দ্রে যাওয়ার পাকা রাস্তার উপর মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে।

এমন তথ্যের ভিত্তিতে (১৭ জুলাই) বিকেল  সাড়ে ৪টায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ হানিফ (২০), পিতা- আলী আকবর, সাং- উত্তর রাজঘাট, থানা-মহেশখালী, জেলা-কক্সবাজার’কে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আসামীর ডান হাতে থাকা একটি প্লাষ্টিকের বস্তা হতে তার নিজ হাতে বের করে দেয়া মতে ৩টি দেশীয় তৈরী ওয়ান শুটার গান উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, বর্ণিত অস্ত্র দিয়ে সে মাদকদ্রব্য কেনা বেচার সময় বেকআপ দেওয়া, তাদের প্রতিপক্ষ মাদক ব্যবসায়ীদের ভয় দেখানো বা ফাসানোর কাজে এবং এলাকায় প্রভাব বিস্তার এর উদ্দেশ্যে ব্যবহার করত।  

উল্লেখ্য, মাতারবাড়ি কক্সবাজার-মহেশখালী-কুতুবদিয়ার কাছাকাছি, তাই এই উপকূলীয় অঞ্চলটিকে জলদস্যু/সন্ত্রাসীরা তাদের অভয়ারন্য এবং অবৈধ অস্ত্র ক্রয়/বিক্রয়ের নিরাপদ আশ্রয়স্থল বলে মনে করে।

গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।