১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:৫০:৪২ পূর্বাহ্ন


কক্সবাজারে ধর্ষণ ও নাশকতা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেফতার
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ১৮-০৭-২০২২
কক্সবাজারে ধর্ষণ ও নাশকতা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী গ্রেফতার কক্সবাজারে ধর্ষণ ও নাশকতা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ তৌহিদুল ইসলাম ফরহাদ গ্রেফতার।


কক্সবাজারের চকরিয়ায় ধর্ষণ ও নাশকতা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী মোঃ তৌহিদুল ইসলাম ফরহাদ (২৮)কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

রোববার (১৭ জুলাই) রাত ১১টার দিকে চকরিয়া থানাধীন বার আউলিয়া নগর এলাকা হতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন বার আউলিয়ানগর গ্রামের জসিম উদ্দিনের ছেলে মোঃ তৌহিদুল ইসলাম ফরহাদ।

অভিযান পরিচালনা করেন র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল।

র‌্যাব জানায়, ভুক্তভোগী ভিকটিম একজন সৌদি প্রবাসীর স্ত্রী। ভিকটিম তার বাড়ির পাশে জনৈক তৌহিদ এর মুদি দোকান থেকে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ক্রয় করতেন। গত জুলাই ২০২১ মাসে ভিকটিম তার বাড়ির পাশের একটি জমি ক্রয় করার জন্য টাকার সংকটে পড়ায় তৌহিদের কাছে ৫০ হাজার টাকা ধার চান। তৌহিদ ভিকটিমকে টাকা ধার দিতে রাজী হয় এবং টাকা নেয়ার জন্য ১৪ জুলাই ২০২১ চকরিয়ার ওশান সিটি মার্কেটে আসতে বলে। ভিকটিম টাকা নেয়ার জন্য আসলে তৌহিদ জানায় একটি কাগজে স্বাক্ষর করতে হবে। পরবর্তীতে তৌহিদ ভিকটিমকে উক্ত কাগজ স্বাক্ষর করার জন্য তৃতীয় তলার আবাসিক হোটেলের একটি কক্ষে নিয়ে যায়। সেখানে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে ভিকটিমকে তার ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে এবং হোটেল রুমে বসানো গোপন ক্যামেরায় ধর্ষণের ভিডিও ধারণ করে। 

পরবর্তীতে তৌহিদ ধর্ষণের ভিডিওচিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে বিভিন্ন সময় ভিকটিমকে বেশ কয়েকবার ধর্ষণ করে। এক পর্যায়ে তৌহিদ ভিকটিমের নিকট মোটা অংকের টাকা দাবি করে কিন্তু ভিকটিম টাকা দিতে অস্বীকার করে। এতে ক্ষিপ্ত হয়ে তৌহিদ ধর্ষণের ভিডিওচিত্র গত ১৮ আগষ্ট ২০২১ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়।

উক্ত ঘটনায় বাদী হয়ে ভিকটিম কক্সবাজার জেলার চকোরিয়া থানায় একটি মামলা দায়ের করেন যার মামলা নং ৪৭/৩৬২ তারিখ ৩১ আগষ্ট ২০২১ইং, ধারা পর্নোগ্রাফী আইন ২০১২ এর ৮(২)৮(৩) তৎসহ নারী ও শিশু নির্যাতন আইন ২০০০ (সংশোধনী/২০০৩) এর ৯(১)। পরবর্তীতে ভিকটিম উক্ত বিষয়টি র‌্যাবকে অবহিত করে।

র‌্যাব আরও জানায়,উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব মোঃ তৌহিদুল ইসলাম ফরহাদকে গ্রেফতারের লক্ষ্যে ব্যাপক গোয়েন্দা নজরদারি চালায়। গোয়েন্দা নজরদারির এক পর্যায় র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে উক্ত মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন বার আউলিয়া নগর এলাকায় অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গতকাল রোববার (১৭ জুলাই) রাত ১১টার দিকে উক্ত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী মোঃ তৌহিদুল ইসলাম ফরহাদকে আটক করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে আসামীকে জিজ্ঞাসাবাদে আটককৃত আসামী উল্লেখিত ঘটনার কথা অকপটে স্বীকার করে। 

উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী তৌহিদ এলাকায় একজন চিহ্নিত অপরাধী। সিডিএমএস পর্যালোচনা করে তার বিরুদ্ধে কক্সবাজার জেলার চকরিয়া থানায় ধর্ষণ, নাশকতামূলক কর্মকান্ড এবং বিশেষ ক্ষমতা আইনে ৫টি মামলা পাওয়া যায়।  

গ্রেফতারকৃত আসামীর সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

রাজশাহীর সময়/এম