২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৯:৪১:৫৪ অপরাহ্ন


রাজশাহী নগরীতে ওয়ার্কার্স পার্টির অফিসে অগ্নিসংযোগ, মাদক ব্যবসায়ী রুবেলের বিরুদ্ধে মানববন্ধন
স্টাফ রিপোর্টার
  • আপডেট করা হয়েছে : ১৫-০৭-২০২২
রাজশাহী নগরীতে ওয়ার্কার্স পার্টির অফিসে অগ্নিসংযোগ, মাদক ব্যবসায়ী রুবেলের বিরুদ্ধে মানববন্ধন রাজশাহী নগরীতে ওয়ার্কার্স পার্টির অফিসে অগ্নিসংযোগ, মাদক ব্যবসায়ী রুবেলের বিরুদ্ধে মানববন্ধন


রাজশাহী নগরীতে মাদক ব্যবসার প্রতিবাদ করায়  ওয়ার্কার্স পার্টির ১৮ নং ওয়ার্ড কার্যালয়ে অগ্নিসংকান্ড ঘটিয়েছে মাদক ব্যবসায়ীরা। এ ঘটনায় মহানগর ওয়ার্কার্স পার্টি, ওয়ার্ড আওয়ামীলীগ ও এলাকাবাসীর পক্ষ থেকে একটি বিশাল মানববন্ধন করা হয়েছে। 

শুক্রবার (১৫ জুলাই) বিকাল ৬টার দিকে শালবাগান পাওয়ার হাউস মোড়ে এ মানববন্ধন করা হয়।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে শালবাগান পাওয়ার হাউস মোড়ে অবস্থিত ওয়ার্কার্স পার্টির ওয়ার্ড কার্যালয়ে ভাংচুর ও লুটপাট শেষে অগ্নিসংযোগ করে রুবেলের লোকজনেরা। মানববন্ধনে উপস্থিত ছিলেন, মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, সম্পাদক মন্ডলীর সদস্য মোঃ পান্না, আব্দুল মতি, সদস্য সীতানাথ মনিক, ওয়ার্কার্স পার্টির চন্দ্রিমা থানা সভাপতি শাহিদ হোসেন শিশির, সাধারণ সম্পাদক ইসতিয়াক উদ্দিন জাহিদ, ১৮ নং ওয়ার্ড সভাপতি পরশ আলী, ১৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নুরুজ্জামান নুরু, সাধারণ সম্পাদক মজিবর রহমানসহ সর্বসাধারণের জনগণ। মানববন্ধনে মহানগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু বলেন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছে সরকার। এ বিষয়ে আরএমপি’র পুলিশ কমিশনার আবুল কালাম সিদ্দিক নিরঅলস ভাবে কাজ করে যাচ্ছেন। এদিকে মাদক ব্যবসায়ী ও চোর সিন্ডিকেটের হোতা রুবেল কোন খুটির বলে অত্র এলাকায় মাদকের রমরমা ব্যবসা পরিচালনা করছে এটা জনতে চায় জনগণ। সর্বশেষে রুবেল ও তার সহযোগীগের গ্রেফতারের দাবি জানিয়েছেন তিনি অন্যথায় কঠোর আন্দোলনে মাধ্যমে রুবেলকে এলাকা থেকে উৎখাত করা হবে। 

এ ব্যাপারে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নুরুজ্জামান নুরু বলেন, আসাম কলোনি এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী, চোর সিন্ডিকেটের মূল হোতা ও পুলিশের কথিত সোর্স রুবেলের অত্যাচারে অতিষ্ঠ এলাকার সাধারণ মানুষ। গতকাল রাতে হঠাৎ রুবেলের লোকজন ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে আগুন দেয়। এর আগে রুবেল ও তার ভাগনি মিলে অর্থের লোভে নিজের ভাসুরকে হেরোইন দিয়ে ফাসাতে গেছিল। পরে স্থানীয়দের প্রতিরোধে তার ভাসুর বাবুকে ছেড়ে তার স্ত্রীকে মামলা দেয় ডিবি পুলিশ। এছাড়া মাস তিনেক আগে ২৯ কেজি গাজাসহ রুবেল ও তার সহযোগীদের গ্রেফতার করে র‍্যাব-৫। 

দলীয় কার্যালয়ে আগুন দেয়ার ঘটনায় চন্দ্রিমা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ১৮ নং ওয়ার্ড ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক পরশ আলী। 

অভিযোগ সুত্রে জানা গেছে, আসাম কলোনির শীর্ষ মাদক ব্যবসায়ী, পুলিশের কথিত সোর্স রুবেল নিশান, কালু, ভান্ডারী শাহীন, শহিদুল, বকুলসহ অজ্ঞাত ১০-১৫ জন ব্যক্তি দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে প্রথমে কার্যালয়ের আসবারপত্র ভাংচুর চালিয়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি করে এবং লুটপাট চালায়। শেষে কার্যালয়ে অগ্নিসংযোগ করে পালিয়ে যায় তার। অগ্নিকাণ্ডের ফলে পাশের ভাংড়ির দোকানসহ প্রায় কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। 

এব্যাপারে চন্দ্রিমা থানার ওসি তদন্ত মইনুল বাশার অভিযোগের সত্যতা স্বীকার করে বলেন, গত রাতে ওয়ার্কার্স পার্টির কার্যালয়ে অগ্নিকান্ডের ঘটনায় থানায়া অভিযোগ হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা পুলিশ কাজ করছে বলেও জানান তিনি। 

রাজশাহীর সময়/এ