২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৫:০২:৩২ অপরাহ্ন


রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে আগুন
পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ১৫-০৭-২০২২
রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে আগুন রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে আগুন


রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী রেল ষ্টেশনে ঢাকাগামী আন্তঃনগর ট্রেন ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের এক্সট্রা থ্রি বগির চাকার বিয়ারিং জ্যাম হয়ে আগুন ধরে যায়। গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে দূঘর্টনাটি ঘটে। এ ঘটনার ৩ ঘণ্টা পর কোচ পরিবর্তন করে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

সংশ্লিষ্ট্র সূত্রে জানা গেছে, রাজশাহী ষ্টেশন থেকে রাত সাড়ে ১১টায় ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি ঢাকার উদ্দেশে রওনা হয়। পথমাঝে আড়ানী স্টেশনে রাত ১১টা ৫৫ মিনিটে পৌঁছার কথা ছিল। কিন্তু ট্রেন কিছুটা বিলম্বের কারণে পৌঁছে রাত ১২টা ৯ মিনিটে। ওই ট্রেনের ১৬টি বগিতে প্রায় ১ হাজারের অধিক যাত্রী ছিল। এর মধ্যে ৭৬০৩ নম্বরের এক্সটা-৩ বগির চাকার বিয়ারিং জাম হয়ে আগুন ধরে যায়।

এ সময় ট্রেন আড়ানী স্টেশনে পৌঁছার আগে চলন্ত অবস্থায় আগুন দেখতে পান এক যাত্রী। তার পর কিছুক্ষণের মধ্যে ট্রেন স্টেশনে পৌঁছে এবং যাত্রীদের মধ্যে আগুন আগুন করে হইচই শুরু হয়। পরে স্থানীয়রা এগিয়ে এসে আগুন নিয়ন্ত্রণ করেন। আগুন নিয়ন্ত্রণের পর ট্রেনের বগি পরিত্যক্ত ঘোষণা করে রেল কর্তৃপক্ষ। পরে রাজশাহী থেকে অতিরিক্ত বগি এনে রাত ৩টার দিকে ২ ঘণ্টা ৫১ মিনিট বিলম্বের পর ট্রেন ঢাকার উদ্দেশে ছাড়া হয়।

এ বিষয়ে আড়ানী রেলস্টেশন মাস্টার ময়েন উদ্দিন আজাদ বলেন, ধূমকেতু এক্সপ্রেস ট্রেনের চাকার বিয়ারিং জাম হয়ে ধোয়া হচ্ছিল। ট্রেন থামার পর তা নিয়ন্ত্রণ করা হয়। বিষয়টি পশ্চিম রেলের ঊর্ধ্বতন কর্মকর্তা অসিম কুমার তালুকদারকে অবগত করে ট্রেনের বগি পরিবর্তন করা হয়। এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি। 

রাজশাহীর সময়/এ