১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৪:০৮:৪২ অপরাহ্ন


‘দেশের মানুষকে ভালোবাসলে অসম্ভবকে সম্ভব করা যায়, পদ্মা সেতু বড় প্রমাণ’: রাসিক মেয়র লিটন
আবু হেনা
  • আপডেট করা হয়েছে : ১৪-০৭-২০২২
‘দেশের মানুষকে ভালোবাসলে অসম্ভবকে সম্ভব করা যায়, পদ্মা সেতু বড় প্রমাণ’: রাসিক মেয়র লিটন ‘দেশের মানুষকে ভালোবাসলে অসম্ভবকে সম্ভব করা যায়, পদ্মা সেতু বড় প্রমাণ’: রাসিক মেয়র লিটন


বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, দেশের মানুষকে ভালোবাসলে অসম্ভবকে সম্ভব করা যায়। স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করে সেটার প্রমান করে দেখিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ সমাপ্ত করছেন প্রধানমন্ত্রী।

বুধবার (১৩ জুলাই) রাত ৯ টায় হড়গ্রাম বাজারে আয়োজিত সাবেক ছাত্রনেতা এ্যাড. আবু রায়হান মাসুদের আয়োজনে ঈদ পুনর্মিলনী ও মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিপুল উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে বড় আয়োজনে এই ঈদ পুনর্মিলনী ও মিলন মেলা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিপুল সংখ্যক মানুষের জমায়েত হয়।

জনার্কীণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নের ধারাবাহিকতায় প্রায় তিন হাজার কোটি টাকা ব্যয়ে রাজশাহী মহানগরীতে ব্যাপক উন্নয়ন কাজ চলমান রয়েছে। অবকাঠামো ও সড়ক নির্মাণের পাশাপাশি শিল্পায়ন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কাজ করে যাচ্ছি।

মেয়র আরো বলেন, রাজশাহীতে প্রশস্ত রাস্তা, দৃষ্টিনন্দন সড়কবাতি সহ বিভিন্ন উন্নয়ন কাজ দৃশ্যমান রয়েছে। আরো কিছু কাজ আছে যেগুলো চলছে, কিন্তু দৃশ্যমান হয়নি। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কাজ চলছে, বিকেএসপির কাজ শুরু হয়েছে। ন্যাশনাল মেরিটাইম ইনস্টিটিউট হতে চেয়ে অন্যত্র হতে যাচ্ছিল। নৌপরিবহন প্রতিমন্ত্রীকে অনুরোধ করে সেটি আবার রাজশাহীতে করা হচ্ছে। জুটমিল ও টেক্সটাইল মিল চালুর ব্যাপারে প্রচেষ্টা চলছে। রাজশাহী-কলকাতা সরাসরি ট্রেন চালুর ব্যাপারে রেলমন্ত্রী অনুরোধ জানিয়েছি, তিনি আশ্বাস দিয়েছেন। ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণে পদ্মা নদীতে নৌরুট চালু ও রাজশাহী নৌবন্দর স্থাপনের প্রচেষ্টা চলছে।  আগামী ছয় মাসের মধ্যে রাজশাহীর আরো অনেক পরিবর্তন হবে। রাজশাহীর জন্য আরো কিছু কাজ বাকি আছে, সেগুলো আমি করতে চাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাবেক ছাত্রনেতা এ্যাড. আবু রায়হান মাসুদ। অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা,  জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, মহানগর জাসদের সভাপতি আবদুল্লাহ আল মাসুদ শিবলী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আলী রেজা অপু, রাকসুর সাবেক ভিপি রাগিব হাসান মুন্না সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। অনুষ্ঠানের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও অন্যান্য অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং সম্মাননা স্মারক প্রদান করা হয়।

রাজশাহীর সময়/এ