২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার, ০৪:৪৮:৫৯ অপরাহ্ন


লিভারপুলের জালে চার গোল দিল ম্যানইউ
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১৩-০৭-২০২২
লিভারপুলের জালে চার গোল দিল ম্যানইউ ফাইল ফটো


থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের রাজামাঙ্গালা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি ইংলিশ প্রিমিয়ার লিগের দুই সেরা ক্লাব লিভারপুল এবং ম্যানচেস্টার ইউনাইটেড। সাম্প্রতিক পারফরম্যান্স বিচারে ম্যানইউর চেয়ে ঢের এগিয়ে লিভারপুল।

সর্বশেষ মৌসুমে প্রিমিয়ার লিগ এবং উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের রানারআপ তারা। সে তুলনায়, ম্যানইউর অর্জন একেবারে শূন্য। তারা চ্যাম্পিয়ন্স লিগে পর্যন্ত খেলার যোগ্যতা অর্জন করেনি।

থাইল্যান্ডে এসে প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলতে একে অপরের মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে ম্যানইউর কাছে রীতিমত বিধ্বস্ত হয়েছে লিভারপুল। গুনে গুনে লিভারপুলের জালে চারবার বল জড়ালো ম্যানইউ।

প্রস্তুতিমূলক ম্যাচ হলেও ব্যাংককের এই স্টেডিয়ামে লিভারপুল এবং ম্যানইউর খেলা দেখার জন্য হাজির হয়েছিল ৫০ হাজার ২৪৮জন দর্শক।

সে সঙ্গে নতুন কোচ এরিক টেন হাগের পথচলাটা শুরু হলো শুভ সূচনার মধ্য দিয়ে। যদিও ম্যাচটি ছিল প্রস্তুতিমূলক। তাতে কী, জয় তো জয়ই। টেন হাগের শুভ সূচনা বলতেই হয়।

ম্যানইউ কোচ এরিক টেন হাগ লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লুপের তুলনায় অভিজ্ঞ একাদশ সাজিয়ে মাঠে নামান। যার ফল তিনি হাতেনাতে পেয়ে যান। খেলার প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় ম্যানইউ। গোল করেন জ্যাডন সানচো, ফ্রেড এবং অ্যান্থোনি মার্শাল।

ম্যাচের শুরুতেই, ১২ মিনিটের মাথায় প্রথম গোল করেন জ্যাডন সানচো। ৩০ মিনিটের মাথায় গোল দ্বিগুন করেন ফ্রেড। মাত্র ৩ মিনিটের ব্যবধানে গোলের সংখ্যা আরো একটি বাড়িয়ে দেন অ্যান্থোনি মার্শাল।

ইয়ুর্গেন ক্লুপ ৩০ থেকে ৬০ মিনিটের পর মধ্যে একের পর এক ফুটবলার পরিবর্তন করতেই থাকেন। মনে হচ্ছিল যেন বেঞ্চে যত ফুটবলার আছে, সাতের সবাইকে মাঠে নামিয়ে দেবেন।

তবে, এরিক টেন হাত ১০টি পরিবর্তন আনেন দ্বিতীয়ার্ধের শুরুতেই। যে কারণে দ্বিতীয়ার্ধের খেলা তাদের প্রথমার্ধের মত হয়নি। তবুও আরো একটি গোল আদায় করে নিতে সক্ষম হয় ম্যানইউ। ৭৬তম মিনিটে চতুর্থ গোলটি করেন ফাকুন্দো পেলিস্ট্রি।

রাজশাহীর সময়/এম