২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:১৮:২১ পূর্বাহ্ন


টাইগার বোলারদের পারফরম্যান্সে দারুণ খুশি ডোনাল্ড
ক্রীড়া ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১১-০৭-২০২২
টাইগার বোলারদের পারফরম্যান্সে দারুণ খুশি ডোনাল্ড অ্যালান ডোনাল্ড। ফাইল ফটো


প্রথম ওয়ানডেতে টাইগার বোলারদের পারফরম্যান্সে দারুণ খুশি পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। বিশেষ করে পেসারদের পারফরম্যান্সে সন্তোষ প্রকাশ করেছেন তিনি। শরিফুলকে নিয়ে মুগ্ধতা থাকলেও পাঁচ উইকেট না পাওয়ায় কিছুটা হতাশ গুরু।

পরপর দুই ওয়ানডেতে বাংলাদেশের দুই পেসারের পাঁচ উইকেট। তা-ও একটা দক্ষিণ আফ্রিকায়, তো আরেকটা ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে। কী দারুণ একটা ঘটনা হতো বাংলাদেশের ওয়ানডে ক্রিকেটের জন্য। কিন্তু একটুর জন্য মিস হয়ে গেল এটা।

পেসারদের দাপট অনেক দিন ধরেই দেখে আসছে বাংলাদেশ। ওটিজ গিবসনের সময় থেকেই বদলে যেতে থাকে টাইগারদের পেস ইউনিট। ওয়ানডের পাশাপাশি টেস্টেও দারুণ ফল দেখান তারা। ডোনাল্ডের সময়কালেও চলছে সে ধারাবাহিকতা। তাসকিন-মোস্তাফিজদের সঙ্গে গায়ানার প্রথম ওয়ানডেতে শরিফুলের দাপুটে বোলিং মুগ্ধ করেছে নতুন গুরুকে। তবে পাঁচ উইকেট না পাওয়ার হতাশাটাও আছে তার মাঝে।

অ্যালান ডোনাল্ড বলেন, ‘শরিফুলকে আমি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকেই ফলো করি। দারুণ একজন পেসার। উইন্ডিজে প্রথম কটা দিন ওর সমস্যা হচ্ছিল। তবে দ্রুতই শরিফুল লেংথ বুঝে ফেলেছে। এ ম্যাচে সেটাই প্রমাণ করল। ওর এগ্রেশন দেখার মতো। আজ (রোববার) সে পাঁচ উইকেট পেতে পারত, তবে যা করেছে আমি নিশ্চিত তাতেও সে গর্বিত হবে।’

বৃষ্টিভেজা উইকেটে পেসাররা ভালো করবে, এটাই স্বাভাবিক। তবে স্পিনারদের বোলিংটাই ম্যাচ পরিস্থিতি বদলে দিয়েছিল বলে মনে করেন ডোনাল্ড। মিরাজ আর নাসুমের ভূয়সী প্রশংসা ঝরল তার কণ্ঠে।

পেস বোলিং কোচ বলেন, বাংলাদেশের স্পিনাররা বিশ্বসেরা। ওরা নিজেদের কাজটা জানে, সেটাই করেছে। মিরাজ আর নাসুমের ডেলিভারিগুলো ছিল অসাধারণ।

তবে একটা আক্ষেপও আছে প্রোটিয়া পেসারের। হাতের ক্যাচগুলো না ফেললে যে আরও ভালো হতে পারত স্কোরবোর্ডের চেহারা।

তিনি বলেন, ‘এ রকম ম্যাচেও আমরা চারটা ক্যাচ ফেলেছি। আমাদের এগুলো ধরতে হবে। সবসময় ম্যাচ পরিস্থিতি এক রকম থাকবে না। তাই ফিল্ডিং খুব গুরুত্বপূর্ণ।’

রাজশাহীর সময়/এ