২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:২৪:৫০ অপরাহ্ন


পুলিশের হাত থেকে বাঁচতে সেতু থেকে ১০ ফুট দূরত্বে লাফ যুবকের
আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ১০-০৭-২০২২
পুলিশের হাত থেকে বাঁচতে সেতু থেকে ১০ ফুট দূরত্বে লাফ যুবকের ফাইল ফটো


একটি সেতুর ৪০ ফুট উঁচু রেলিং টপকে সেতুর একটি স্তম্ভের ওপর দাঁড়িয়ে এক যুবক ঝাঁপ দেয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সে সময় নিচে দাঁড়িয়ে ছিল পুলিশ। তাকে দেখে মানুষ ভিড় জমিয়ে ফেলে। সেখান থেকে চিৎকার করে যুবককে বারবার বলা হচ্ছিল: ‘ঝাঁপ দেবেন না, নেমে আসুন।’ খবর নিউইয়র্ক পোস্ট।

এ সময় সেতুর কিনারায় দাঁড়িয়ে থাকা যুবক দূরত্ব মেপে নেয়ার চেষ্টা করেন। আর পুলিশ তাকে ধরার জন্য নিচে ওত পেতে রয়েছে। কীভাবে পুলিশের হাত থেকে বাঁচবেন, ঝাঁপ দেবেন কি দেবেন না, এমন একটা দ্বন্দ্বের মধ্যেই হঠাৎ ঝাঁপ দিয়ে পড়লেন উল্টো দিকের একটি দোকানের ছাদে।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, পুলিশ তাকে ধরার জন্য সেই দোকানের দিকে ছোটে। তারপর দুই পুলিশ সদস্যকে একটি লোহার গেট টপকে ঢুকতে দেখা যায়। তারপরই শেষ ভিডিও।

ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের ব্রকলিনে। নিউইয়র্ক পোস্টের প্রতিবেদন অনুযায়ী, ওই যুবকের নাম কেন্ডাল ফ্লয়েড। অভিযোগ, সিটবেল্ট না বেঁধে এবং ট্রাফিক আইন লঙ্ঘন করে গাড়ি চালাচ্ছিলেন ফ্লয়েড। চোখে পড়তেই তাকে আটকের চেষ্টা করে পুলিশ। কিন্তু তিনি আত্মসমর্পণ না করে পুলিশের হাত থেকে পালাতে সেতুতে উঠে পড়েন। সেখান থেকে উল্টো দিকের একটি দোকানের ছাদে লাফ দিয়ে পালানোর চেষ্টা করেন। তবে শেষরক্ষা হয়নি। কিছুক্ষণ পরেই ধরা পড়ে যান তিনি।

পুলিশ জানিয়েছে, ফ্লয়েডের পায়ে আঘাত লেগেছে। তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, বেপরোয়া গাড়ি চালানো, দুর্ব্যবহারসহ একাধিক ধারায় মামলা করেছে পুলিশ।

রাজশাহীর সময়/এ