২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ০৮:৩৫:২৩ অপরাহ্ন


ইউক্রেনে রাশিয়ার মিসাইল হানায় মৃত্যু ব্রাজিল সুন্দরীর
আন্তর্জাতিক ডেস্ক:
  • আপডেট করা হয়েছে : ০৭-০৭-২০২২
ইউক্রেনে রাশিয়ার মিসাইল হানায় মৃত্যু ব্রাজিল সুন্দরীর ইউক্রেনে রাশিয়ার মিসাইল হানায় মৃত্যু ব্রাজিল সুন্দরীর


ব্রাজিলের সুন্দরী প্রাক্তন মডেল থালিতা ডো ভাল্লে। ৩৯ বছর বয়সী ওই প্রাক্তন মডেল গত তিন সপ্তাহ ধরে ইউক্রেনেই ছিলেন। তিনি ইউক্রেনের হয়ে স্বেচ্ছায় বন্দুক হাতে তুলে নিয়েছিলেন। স্নাইপার স্কোয়াডে যুক্ত হয়েছিলেন তিনি। গত ৩০ জুন খারকিভ রিজিয়নে রাশিয়ার মিসাইল হানায় মৃত্যু হয়েছে তাঁর। স্থানীয় গ্রামবাসীদের উদ্ধারের জন্য ইউক্রেনের টিম এলাকায় গিয়েছিল। সেই টিমের সঙ্গী ছিলেন ওই ওই প্রাক্তন মডেল। সেই সময় বাঙ্কারে আঘাত হানে মিসাইলটি।

মিসাইল হানায় মৃত্যু হয়েছে প্রাক্তন ব্রাজিলিয়ান সেনা ডগলাস বুরিগোরও। তিনি থালিতোর অবস্থা জানতে বাঙ্কারে ফিরে এসেছিলেন। অন্যান্য যোদ্ধারা জানিয়েছেন মিসাইল হানার পরে একমাত্র ওই মডেল বাঙ্কারে আটকে পড়েছিলেন। ব্রাজিলের সংবাদ সংস্থাকে তাঁর ভাই থিও রডরিগো ভিয়েরা জানিয়েছেন, মানবতার টানে ছুটে গিয়েছিল। দিদি ছিল সত্যিকারের হিরো। তিনি মানুষকে বাঁচাতে চাইতেন।

একটা সময় শিশু অভিনেত্রী হিসাবে কাজ করতেন তিনি। পরে ১৮ বছর বয়স হওয়ার পরে তিনি মডেল হিসাবে নাম করেছিলেন। তিনি একটি এনজিওতে কাজ করতেন। আইন নিয়েও পড়াশোনা করেছিলেন তিনি। সূত্রের খবর, ইরাকের কুরদিস্তান রিজিয়নেও তিনি বিগত দিনে কাজ করেছিলেন। সেখানেই তিনি স্নাইপার হিসাবে প্রশিক্ষণ নিয়েছিলেন। একটা সময় তিনি ইরাকে আইসিসের বিরুদ্ধেও লড়াই চালিয়েছিলেন।