২৩ মে ২০২২, সোমবার, ১০:৪৮:৪০ পূর্বাহ্ন


আরএমপি'র সাইবার ট্রেনিং কোর্সের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ৩০-০১-২০২২
আরএমপি'র সাইবার ট্রেনিং কোর্সের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার আমেরিকান দূতাবাসের তত্বাবধানে আরএমপি'র সাইবার ট্রেনিং কোর্সের উদ্বোধন করলেন পুলিশ কমিশনার


US Departertment of State Anti- Terrorism Assistance (ATA), U.S. Embassy, Dhaka এর তত্বাবধানে আরএমপি'র সাইবার ক্রাইম ইউনিটের সদস্যদের " Cyber Training Course 2022 " এর উদ্বোধন করলেন পুলিশ কমিশনার।

রোববার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় আরএমপি সদরদপ্তরে ATA, U.S. Embassy, Dhaka এর তত্বাবধানে আরএমপি'র সাইবার ক্রাইম ইউনিটের সদস্যদের ২ সপ্তাহ মেয়াদী " Cyber Training Course 2022 " এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন।

পুলিশ কমিশনার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের “ স্বপ্নের সোনার বাংলা ” গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করার লক্ষে এগিয়ে যাচ্ছেন। উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের পুলিশ হিসেবে গড়ে তুলতে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয় বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যের জন্য প্রশিক্ষণের আয়োজন করেছেন।

পুলিশ কমিশনার আরো বলেন, রাজশাহী মহানগরীকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তুলতে ডিজিটাল মাধ্যমে সংঘঠিত অপরাধ নিয়ন্ত্রণ ও অপরাধী গ্রেফতার করতে আরএমপিতে সাইবার ক্রাইম ইউনিট গঠন করা হয়েছে। সাইবার অপরাধ দমন, অপরাধী গ্রেফতার, ডিজিটাল মামলা সহ অন্যান্য মামলার রহস্য উদঘাটন ও বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রনে সহায়তা করতে আরএমপি সাইবার ক্রাইম ইউনিট ইতোমধ্যে নগরবাসীর আস্থা অর্জন করেছে। তাই সাইবার ক্রাইম ইউনিটের সদস্যদের দক্ষতা আরো বৃদ্ধি করতেই মূলত এই কোর্সের আয়োজন করা হয়েছে।

তিনি তার বক্তব্যে প্রশিক্ষণের গুরুত্বারোপ করে গুরুত্বের সাথে প্রশিক্ষন গ্রহণের জন্য উপস্থিত প্রশিক্ষণার্থীদের নির্দেশনা প্রদান করেন।

পুলিশ কমিশনার আরএমপি'র সাইবার ক্রাইম ইউনিটকে এই ধরণের প্রশিক্ষণ প্রদানের জন্য আমেরিকান দূতাবাস, ঢাকা সহ ATA এর প্রশিক্ষকদের ধন্যবাদ জানান। 

প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন US Departertment of State Anti- Terrorism Assistance (ATA) এর Ricky Chambers-Advisor, ATA, Scot Bradeen-Cyber Instructor, Jeremy Martin -Cyber Instructor, Asky Hagidok-ATA Coordinator, U.S. Embassy ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মোঃ মজিদ আলী বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ রশীদুল হাসান পিপিএম ও আরএমপির উর্দ্ধতন পুলিশ কর্মকর্তাগণ সহ আরএমপি'র সাইবার ক্রাইম ইউনিটের সদস্যবৃন্দ।

রাজশাহীর সময় /এএইচ