১৫ অগাস্ট ২০২২, সোমবার, ০৭:৪৯:৪২ পূর্বাহ্ন


গাইবান্ধার ফুলছড়িতে ২০০শ বছরের পুরনো মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন
ফুলছড়ি, (গাইবান্ধা) প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ০১-০৭-২০২২
গাইবান্ধার ফুলছড়িতে ২০০শ বছরের পুরনো  মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন গাইবান্ধার ফুলছড়িতে ২০০শ বছরের পুরনো মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন


গাইবান্ধার ফুলছড়িতে ২০০শ বছরের পুরনো  মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। 

শুক্রবার পহেলা জুলাই সকাল ১১ ঘটিকার সময় ফুলছড়ি উপজেলার মদ‌নের পাড়ায় অবস্থিত ২শ বছরের আগের গোপীনাথ মন্দির সংস্কার এবং নতুন ভবনের বর্ধিত অংশ তৈরির জন্য ভ‌িত্তি প্রস্তর স্থাপন করা হয়। 

এই কাজের সর্বাত্মক সহযোগিতা করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি, খুরশিদ আলম সরকার খুশি, ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান, জি.এম সেলিম পারভেজ, কঞ্চিপাড়া ইউনিয়ন চেয়ারম্যান সোহেল পারভেজ সালু, তাদের আর্থিক অনুদানের ফলে আজ মন্দিরটির সংস্কারের কাজ শুরু করেন মন্দির উন্নয়ন কমিটি। 

এ সময় উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান, জি.এম সেলিম পারভেজ, কঞ্চিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সোহেল পারভেজ সালু, ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, শহীদুল ইসলাম, ছাত্রলীগ নেতা, জাহাঙ্গীর আলম জীবন,  হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তপন কুমার সরকার মন্দিরের সভাপতি শ্রী দিনেশ চন্দ্র বর্মন, মন্দিরের সাধারণ সম্পাদক, ফুলছড়ি পূজা উদযাপন কমিটির সভাপতি, অশ্বিনী কুমার বর্মন, পুরোহিতসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি।

প্রবীণ ব্যক্তিদের সাথে আলাপ কালে জানা যায় বর্তমানে অবস্থিত মদনেপাড়া গোপীনাথ মন্দির এর সংক্ষিপ্ত ইতিহাস প্রথমদিকে প্রায় ২শ বছর আগে মন্দিরটি পূজা অর্জনের জন্য তৈরি করা হয় গুপিনাথের চর নামক স্থা‌নে যা বর্তমা‌নে ফুলছ‌ড়ি উপ‌জেলায় ন‌দী গর্ভে বি‌লিন হওয়া এক‌টি যায়গার নাম । মন্দিরটি নদী ভাঙ্গনের ফলে স্থানান্তর করা হয় বর্তমান সৈয়দপুরে কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস নদী ভাঙ্গনের ফলে সৈয়দপুরও মন্দিরের নামে বরাদ্দকৃত জায়গাটি বিলীন হয়ে যায় নদীগর্ভে  ফলে মন্দিরটি পুনরায় মদনেরপাড়া ফুলছড়ি তে প্রায় ৩০ বছর আগে স্থানান্তর করা হয় । 

মন্দির কর্তৃপক্ষ জানায় যদি আমরা সরকারিভাবে অনুদান পাই তাহলে মন্দিরটিকে আরও সুন্দরভাবে তৈরি করে ধর্মচর্চা জন্য প্রস্তুত করব ।