২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১১:৪৬:৩৯ পূর্বাহ্ন


প্রধানমন্ত্রীর মহতি উদ্যোগের ফলে সবক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: রাজশাহী বিভাগীয় কমিশনার
নিজস্ব প্রতিবেদক
  • আপডেট করা হয়েছে : ৩০-০৬-২০২২
প্রধানমন্ত্রীর মহতি উদ্যোগের ফলে সবক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: রাজশাহী বিভাগীয় কমিশনার প্রধানমন্ত্রীর মহতি উদ্যোগের ফলে সবক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: রাজশাহী বিভাগীয় কমিশনার


রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহতি উদ্যোগের ফলে সবক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। গত ১৩ বছরের মধ্যে শিক্ষার হার ৫০ থেকে ৭০ শতাংশে উন্নীত করা সম্ভব হয়েছে।

এটা প্রধানমন্ত্রীর যুগ উপযোগী নেতৃত্বের কারণেই সম্ভব হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগের মধ্যে একটি শিক্ষা সহায়তা ট্রাস্ট। এ ট্রাস্টের উপবৃত্তি পেয়ে হাজার হাজার শিক্ষার্থীর শিক্ষা গ্রহণের পথ খুলেছে। ষষ্ঠ শ্রেণি থেকে স্নাতক পর্যায়ের শিক্ষার্থীরা বৃত্তি পাচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। 

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে ‘সমন্বিত উপবৃত্তি বাস্তবায়ন সম্পর্কিত বিভাগীয় পর্যায়ের ওরিয়েন্টেশন প্রশিক্ষণ-২০২২’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাজশাহী বিভাগীয় কমিশনার এসব কথা বলেন।

রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সমন্বিত উপবৃত্তি কর্মমূচির আওতায় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট এর আয়োজন করে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার বলেন, যখন পদ্মা সেতুর উদ্বোধন হয়ে গেল তখন যুক্তরাষ্ট্র-পাকিস্তান আমাদের শুভেচ্ছা বার্তা পাঠালো। তারাও এখন বুঝেছে যে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনন্য উচ্চতায় পৌঁছেছে। দেশকে আরও এগিয়ে নিতে হলে প্রধানমন্ত্রীর সব কর্মসূচি বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, আগে ধর্মীয় গোড়ামির দোহাই দিয়ে নারীদের পিছিয়ে রাখা হতো। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের এগিয়ে নিচ্ছেন। সম্প্রতি দেশের অর্থ সচিব হয়েছেন একজন নারী। দেশকে ক্রান্তিকাল থেকে তুলে এনে সাড়ে ১৩ বছরে প্রধানমন্ত্রী এক অনন্য উচ্চতায় নিয়ে যাচ্ছেন। যার কারণে আমরা গর্বিত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক নাসরীন আফরোজ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃ হাবিবুর রহমান, রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন ও আইসিটি) এ এন এম মঈনুল ইসলাম ও রাজশাহী জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক শাহানা আখতার জাহান। এছাড়া জেলা শিক্ষা অফিসার নাসির উদ্দিন বক্তব্য দেন।

বৃহস্পতিবার দিনব্যাপী এ প্রশিক্ষণে রাজশাহী বিভাগের বিভিন্ন পর্যায়ের শিক্ষা কর্মকর্তা ও শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানরা অংশ নেন।

রাজশাহীর সময়/এএইচ