২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১২:২৫:৩৬ অপরাহ্ন


অবৈধ সম্পর্ক দেখে ফেলায় প্রেমিকার বোনকে হত্যা, যুবকের যাবজ্জীবন
অনলাইন ডেস্ক
  • আপডেট করা হয়েছে : ২৯-০৬-২০২২
অবৈধ সম্পর্ক দেখে ফেলায় প্রেমিকার বোনকে হত্যা, যুবকের যাবজ্জীবন ফাইল ফটো


নোয়াখালীর কোম্পানীগঞ্জে সালমা আক্তার নামে এক শিশুকে হত্যার দায়ে ওই শিশুর বড় বোনের প্রেমিক মাঈন উদ্দিনকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৯ জুন) বিকেলে জেলা অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদিন এ রায় দেন।

রায়ের সময় আসামি মাঈন উদ্দিন আদালতে উপস্থিত ছিলেন। মাঈন কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী গ্রামের মৃত হোরনের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, নিহত সালমা আক্তারের বড় বোন শারমিন আক্তারের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল মাঈন উদ্দিনের। প্রেমের সুবাদে তারা প্রায়ই দৈহিক সম্পর্কে মিলিত হতো। সবশেষ গত ২০১২ সালের ৮ মে বিকেল ৪টার দিকে প্রেমিকা শারমিনের বাড়ির পাশে আসে মাঈন উদ্দিন। এরপর তারা দুজন আবার সম্পর্কে মিলিত হলে ঘটনাটি দেখে ফেলে শারমিনের ছোট বোন সালমা আক্তার। বিষয়টি বাবা-মাকে বলে দেবে, জানায় সালমা। এতে ক্ষিপ্ত হয়ে মাঈন উদ্দিন একটি কাঠ দিয়ে সালমার মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই মারা যায় সালমা। পরে সালমার বোন ও তার প্রেমিক সালমার মরদেহ পাশের জঙ্গলে ফেলে দেয়। পরবর্তী সময়ে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় ওই বছরের ১১ মে কোম্পানীগঞ্জ থানার এসআই তানভির বাদী হয়ে নিহতের বোন ও তার প্রেমিককে আসামি করে একটি মামলা করেন। কিন্তু আসামি শারমিনের বয়স ১৬ বছর হওয়ায় তার বিরুদ্ধে শিশু আদালতে মামলা চলমান রয়েছে। অপরদিকে আসামি মাঈন উদ্দিনের বিরুদ্ধে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় দীর্ঘ ১০বছর পর আদালত তাকে যাবজ্জীবন (আমৃত্যু) কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী গুলজার আহমেদ জুয়েল সালমা হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজশাহীর সময়/এ