২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৪২:৪০ অপরাহ্ন


আমেরিকায় ট্রাকের সাথে ট্রেনের সংঘর্ষে নিহত- ৩
আন্তর্জাতিক ডেস্ক :
  • আপডেট করা হয়েছে : ২৮-০৬-২০২২
আমেরিকায় ট্রাকের সাথে ট্রেনের সংঘর্ষে নিহত- ৩ আমেরিকায় ট্রাকের সাথে ট্রেনের সংঘর্ষে নিহত- ৩


যুক্তরাষ্ট্রের মিসৌরিতে ডাম্প ট্রাকের সঙ্গে ট্রেনের সংঘর্ষে তিনজন নিহত ও বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। ট্রেনটি লস অ্যাঞ্জেলেস থেকে শিকাগো যাচ্ছিল। সংঘর্ষের জেরে ট্রেনটির আটটি বগি লাইনচ্যুত হয়। মিসৌরির দক্ষিণ-পশ্চিমে একটি রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা ছবিতে যাত্রীদের দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের বগির জানালা ও দরজা দিয়ে বের হতে দেখা যায়। একজন যাত্রী বলেন, ‘মনে হচ্ছিল যে সবকিছুই ধীর গতিতে ঘটেছে। ট্রেনটি কাঁপতে শুরু করে এবং তারপরে হঠাৎ উল্টে যায়। এর পরে জানালা দিয়ে প্রচুর ধুলো আমার দিকে আসে।

মিসৌরি স্টেট হাইওয়ে প্যাট্রোলের মুখপাত্র জাস্টিন ডান বলেছেন, তদন্ত প্রাথমিক পর্যায়ে রয়েছে। তিনি বলেন, ‘ট্রেনটিতে ২০০ জনের বেশি যাত্রী এবং প্রায় এক ডজন ক্রু সদস্য ছিল। ট্রেনটি একটি নুড়ি রাস্তার চৌরাস্তা অতিক্রম করেছিল। সেই সময় এর সামনে ট্র্যাক চলে আসে। এদিকে ট্রাকটিকে চিহ্নিত করার মতো কোনও আলো ছিল না সেখানে। কোনও ইলেকট্রনিক কন্ট্রোল ডিভাইস ছিল না। গ্রামীণ এলাকায় সাধারণত যা হয়।’

কর্মকর্তারা জানিয়েছেন, এখন পর্যন্ত তিনটি লাশ পাওয়া গিয়েছে দুর্ঘটনাস্থল থেকে। দুর্ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। উদ্ধারকাজের দায়িত্বে থাকা এক আধিকারিক ঘটনা প্রসঙ্গে বলেন, আশপাশের কাউন্টি থেকে জরুরি সহায়তা দল ঘটনাস্থলে পৌঁছেছে। আহতদের কয়েকজনকে হেলিকপ্টারে করে ট্রমা সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে।